কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যাপকাট ও অ্যাডোবি অ্যাপ থেকে টিকটকে সরাসরি ভিডিও পোস্ট করা যাবে

www.ajkerpatrika.com প্রকাশিত: ১১ অক্টোবর ২০২৩, ১৬:৩২

ক্যাপকাট, টুইচ, সোশ্যালপাইলট ও প্রিমিয়ার প্রো থেকে সরাসরি ভিডিও শেয়ার (ডাইরেক্ট পোস্ট) করার ফিচার আনল টিকটক। থার্ড পার্টি অ্যাপ ডেভেলপারদের লক্ষ্য করে নতুন ফিচারটি তৈরি হয়েছে। টেককাঞ্চের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।


টিকটকের ‘শেয়ার টু’ ইন্টিগ্রেশনের ওপর ভিত্তি করে এই ফিচার তৈরি করা হয়েছে, যার মাধ্যমে থার্ড পার্টি অ্যাপগুলো টিকটকে ভিডিও প্রকাশের সময় নিজেদের হ্যাশট্যাগ ব্যবহার করতে পারবে।


ডাইরেক্ট পোস্টের মাধ্যমে অ্যাপগুলো শুধুমাত্র টিকটকে ভিডিও পোস্টসহ অন্যান্য সুবিধাও পাবে। নিজস্ব প্ল্যাটফর্মের অভ্যন্তরে ক্যাপশন সেট ওঅডিয়েন্স সেটিংস করে একটিমাত্র ক্লিকের মাধ্যমে এই তথ্য টিকটকে শেয়ার করা যাবে। এ ছাড়া ফিচারটির মাধ্যমে ক্রিয়েটররা ভিডিও প্রকাশের সময়ও নির্ধারণ করতে পারবে। এ জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট প্ল্যাটফর্মটি ব্যবহার করা যাবে।


টিকটকে ফিচারটি যুক্ত করার ফলে বিভিন্ন সৃজনশীল অ্যাপ ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে উল্লেখযোগ্য হল–এআইভিত্তিক প্রযুক্তি যেগুলো ভিডিও সম্পাদনায় সাহায্য করে


থেকে সরাসরি ভিডিও শেয়ার (ডাইরেক্ট পোস্ট) করার ফিচার আনল টিকটক। থার্ড পার্টি অ্যাপ ডেভেলপারদের লক্ষ্য করে নতুন ফিচারটি তৈরি হয়েছে। টেককাঞ্চের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।


টিকটকের ‘শেয়ার টু’ ইন্টিগ্রেশনের ওপর ভিত্তি করে এই ফিচার তৈরি করা হয়েছে, যার মাধ্যমে থার্ড পার্টি অ্যাপগুলো টিকটকে ভিডিও প্রকাশের সময় নিজেদের হ্যাশট্যাগ ব্যবহার করতে পারবে।


ডাইরেক্ট পোস্টের মাধ্যমে অ্যাপগুলো শুধুমাত্র টিকটকে ভিডিও পোস্টসহ অন্যান্য সুবিধাও পাবে। নিজস্ব প্ল্যাটফর্মের অভ্যন্তরে ক্যাপশন সেট ও অডিয়েন্স সেটিংস করে একটিমাত্র ক্লিকের মাধ্যমে এই তথ্য টিকটকে শেয়ার করা যাবে। এ ছাড়া ফিচারটির মাধ্যমে ক্রিয়েটররা ভিডিও প্রকাশের সময়ও নির্ধারণ করতে পারবে। এ জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট প্ল্যাটফর্মটি ব্যবহার করা যাবে।


টিকটকে ফিচারটি যুক্ত করার ফলে বিভিন্ন সৃজনশীল অ্যাপ ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে উল্লেখযোগ্য হল–এআইভিত্তিক প্রযুক্তি যেগুলো ভিডিও সম্পাদনায় সাহায্য করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও