কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আকাশ পথেও খুললো সম্ভাবনার দ্বার

জাগো নিউজ ২৪ ইয়াহিয়া নয়ন প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১০:৫৬

আরও একটি মেগা প্রকল্পের দ্বার খুললেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু আর রূপপুর প্রকল্পের মতো দেশের বিমানবন্দরের আরও একটি আধুনিক টার্মিনাল হোক এ আকাঙ্ক্ষা ছিল সচেতন নাগরিকদের। যারা বিমানবন্দর ব্যবহার করে বিদেশে গেছেন এবং এসেছেন, প্রত্যেকেই আধুনিক এবং একটু বড় পরিসরের টার্মিনাল কামনা করেছেন।


শনিবার বিশ্বমানের সব সুযোগ-সুবিধা ও যাত্রীসেবার প্রতিশ্রুতি দিয়ে উদ্বোধন করা হয়েছে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় টার্মিনাল উদ্বোধন করে বলেছেন, ‘ভৌগোলিক অবস্থানের কারণে একসময় বাংলাদেশই হবে সারা বিশ্বের যোগাযোগের হাব। এক সময় আন্তর্জাতিক হাব ছিল হংকং। এরপর হলো সিঙ্গাপুর, থাইল্যান্ড, এখন দুবাই। আমি বিশ্বাস করি একসময় কক্সবাজার ও হযরত শাহজালাল বিমানবন্দর হবে আন্তর্জাতিক হাব। রিফুয়েলিংয়ের জন্য অনেকেই এখানে আসবে, থামবে; বাংলাদেশের সৌন্দর্য উপভোগ করবে।'


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ১৯৮০ সালে যাত্রা শুরু করে। দেশের প্রধান বিমানবন্দরের দুটি টার্মিনাল প্রতিদিন প্রায় ৩০টি এয়ারলাইন্সের ১২০ থেকে ১৩০টি ফ্লাইট ওঠানামা করে। প্রতিদিন ২৫-৩০ হাজার যাত্রী বিমানবন্দরটি ব্যবহার করে। এত সংখ্যক যাত্রীকে মানসম্মত সেবা দেওয়া দুটি টার্মিনালের পক্ষে যথেষ্ট ছিল না। এজন্য নতুন একটি বিমানবন্দর কিংবা একটি আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন টার্মিনালের খুব প্রয়োজন দেখা দিয়েছিল। যার কারণেই মূল টার্মিনালের দক্ষিণ পাশে তৃতীয় টার্মিনাল তৈরি করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও