কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘বিশ্বকাপ জয়ের স্বপ্ন কেন দেখব না’

সমকাল প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২৩, ১২:০৬

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরে আজ মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রতিপক্ষ আফগানিস্তান। ক্রিকেটের এ বিশ্ব আসরে প্রথম খেলাতেই জয় ছিনিয়ে আনবে বাংলাদেশ– এমন প্রত্যাশা সবার। সাধারণ দর্শক থেকে শুরু করে তারকারাও শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত করেছেন দেশীয় খেলোয়াড়দের। একই সঙ্গে জানিয়েছেন নিজেদের প্রত্যাশার কথা।


মাহফুজ আহমেদ
বাংলাদেশ ক্রিকেট দল জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে– এটাই আমার বিশ্বাস। অভিজ্ঞ আর তরুণদের নিয়ে গড়া দলটি বুক চিতিয়ে লড়াই করবে, এতে কোনো সন্দেহ নেই। ভালো লাগত এই দলে তামিম ইকবাল থাকলে। তামিমকে এবার খুব মিস করব। এর পরও আমার মনে হয় না, তামিমের না থাকাটা বড় কোনো প্রভাব ফেলবে। ইনজুরিসহ বিভিন্ন কারণে কমবেশি সব দলই তাদের সেরা কোনো না কোনো খেলোয়াড়কে বিশ্বকাপ আসরে পাচ্ছে না। সেসব বিষয় মেনে নিয়েই মাঠে নামতে হয়। খেলতে হয় আত্মবিশ্বাস আর দেশের প্রতি ভালোবাসা নিয়ে। সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা ক্রিকেটারের নেতৃত্বে বাংলাদেশ দলও তাদের সেরা খেলাটা খেলবে এবং বিজয়ের নতুন মাইলফলক স্পর্শ করবে– এ আশা নিয়েই প্রতিটি খেলা দেখব।


জয়া আহসান
দেশ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাবে– এই স্বপ্ন চিরকালের। খেলাধুলাও এর বাইরে নয়। বাংলাদেশ ক্রিকেট দল এবারের বিশ্বকাপে আগের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলেই আমার বিশ্বাস। সত্যি বলতে কী, আমার প্রত্যাশার পরিধি দিন দিন বেড়েই চলছে। টাইগারদের হাতে উঠেছে বিশ্বকাপের ট্রফি– এমন স্বপ্ন রচনাও থেমে নেই। গত কয়েক বছরে আমরা বিশ্বের বড় বড় দলকে হারিয়েছি। বাছাই নয়, ভালো খেলে সরাসরি পৌঁছে গেছি বিশ্বকাপের মঞ্চে। তাহলে শিরোপা জয়ের স্বপ্ন কেন দেখব না। টাইগাররা জ্বলে উঠবে, নিজেদের উজাড় করে দেবে প্রতিটি খেলায়; ছিনিয়ে আনবে কাঙ্ক্ষিত শিরোপা– এটাই মনেপ্রাণে চাওয়া।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও