কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অক্টোবরে আসলে কী ঘটবে

www.ajkerpatrika.com বিভুরঞ্জন সরকার প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২৩, ১০:৩৮

রাজনীতির আকাশের রং কি বদলাচ্ছে? কালো মেঘের আনাগোনা কি বাড়ছে? বিদেশে খালেদা জিয়ার চিকিৎসা ও দ্বাদশ সংসদ নির্বাচনের প্রশ্নে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ক্ষমতাপ্রত্যাশী বিএনপির মধ্যে একধরনের ঠান্ডা লড়াই অনেক দিন ধরেই চলছে। এখন কেউ কেউ আশঙ্কা করছেন, এই ঠান্ডা লড়াই বুঝি গরম হাওয়ায় রূপ নিতে চলেছে। দুই দল বিভিন্ন ইস্যুতে বাহাস করছে। কেউ কাউকে সামান্য ছাড় দেওয়ার মনোভাব দেখাচ্ছে না। একে অপরের বিরুদ্ধে শব্দবোমা নিক্ষেপ করেই চলেছে। অবশ্য বিএনপির নিক্ষেপ করা শব্দবোমা আওয়ামী লীগ তেমন গায়ে মাখছে না। হয়তো এগুলো মেয়াদোত্তীর্ণ অথবা ভেজা, তাই বিস্ফোরণ ঘটছে না।


বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, অক্টোবর মাসের মধ্যে তারা এক দফা দাবি তথা সরকারের পতন ঘটিয়ে ছাড়বে। অক্টোবর মাস শুরু হয়েছে। সরকার পতনের মতো গণ-অভ্যুত্থান বা ওলট-পালট রাজনৈতিক হাওয়া বইতে দেখা যাচ্ছে না। বিএনপির হুংকার বা হুমকি-ধমকি সম্পর্কে এখন সাধারণ ধারণা এমন যে এই দলটির গর্জন আছে, বর্ষণ তেমন হয় না।


এই তো গত ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আয়োজিত সমাবেশে ‘কেঁদেকেটে’ আবেগ ছড়িয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, হাসপাতালের চিকিৎসকেরা বলেছেন আপনাদের কিছু করার থাকলে করেন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। অবিলম্বে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে না পারলে বাঁচানো দুষ্কর হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও