কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তেল ও গ্যাস গ্রাহকের জন্যও খোলা হচ্ছে হটলাইন

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪২

এবার তেল ও গ্যাস গ্রাহকদেরও জন্যও সহজে অভিযোগ করা ও ক্ষোভ জানানোর ব্যবস্থা হচ্ছে। সরাসরি ও আধুনিক পদ্ধতিতে হটলাইন নম্বরে কল করে অভিযোগ করা যাবে। এজন্য পৃথক দুটি হটলাইন নম্বর চালু করা হবে। একটি হবে জ্বালানি তেল বিষয়ে, আরেকটি হবে গ্যাসের জন্য। জ্বালানি বিভাগের নির্দেশে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) এবং তেল গ্যাস খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) পৃথক এই হটলাইন নম্বর চালু করতে যাচ্ছে।


দেশে বিদ্যুতের বিতরণ কোম্পানিগুলোর সেবা বিষয়ে গ্রাহকরা নিজেদের মতামত দিতে পারলেও জ্বালানির ক্ষেত্রে তেমনটি নেই। সারা দেশে তেল কিনে কোনও গ্রাহক যদি প্রতারিত হন বা অন্য যে কোনও সমস্যায় পড়েন, সেটি দেখা বা শোনার মতো কেউ নেই। গ্যাসের ক্ষেত্রেও অবস্থা একই। তবে এবার সেটি দূর হবে বলে আশা করা হচ্ছে।


বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসা নূরুল আলম সম্প্রতি জ্বালানি বিভাগে সচিব হিসেবে যোগ দিয়েছেন। তিনি দায়িত্ব নেওয়ার পর এই হটলাইন চালু করার নির্দেশ দিয়েছেন।


জ্বালানি বিভাগের একজন কর্মকর্তা বলেন, সময় যত এগুচ্ছে ততই আমরা জনবান্ধব হওয়ার চেষ্টা করছি। মানুষ যাতে সহজে তার অবস্থার কথা জানাতে পারেন সে জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে পেট্রোবাংলা এবং বিপিসির চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও