কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেমন হবে হবু মায়ের পোশাক, পাবেন কোথায়

ডেইলি স্টার প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩, ২৩:০৫

মাতৃত্ব এমন এক অনুভূতি, যা জীবনে একটি নতুন অধ্যায় খুলে দেয় ও নতুন এক অভিজ্ঞতার সঙ্গে পরিচয় করিয়ে দেয়। গর্ভকালীন এই সময়টায় মানসিক ও দৈহিক উভয় পরিবর্তন আসে। এ সময় দরকার হয় বাড়তি যত্নের।


গর্ভাবস্থায় মায়ের শারীরিক পরিবর্তনগুলোর জন্য দৈনন্দিন জীবনটাও হয়ে উঠে একটু অন্য রকম। গর্ভধারণের ৩ মাস পর থেকেই শারীরিক পরিবর্তনের কারণে পোশাক নিয়ে হবু মায়েদের পড়তে হয় খানিকটা সমস্যায়। আগের পোশাকগুলো আর আরামদায়ক মনে হয় না এবং ফিটও হয় না। তাছাড়া অনেকের এ সময় ত্বক বেশ স্পর্শকাতর হয়ে উঠে। সবমিলিয়ে তখন আরামটাই মুখ্য হয়ে উঠে। সে অনুযায়ী পোশাক দরকার হয় তখন।


আবার কর্মজীবী হবু মায়েরা পোশাক নিয়ে আরও বেশি বিড়ম্বনায় পড়েন। যেহেতু বাইরে যেতে হয়, আরামের সঙ্গে ফ্যাশনের বিষয়টিও সমন্বয় করতে চান তারা।


কেমন হবে হবু মায়ের পোশাক


গর্ভকালে শারীরিক পরিবর্তন আসে বলে দৈনন্দিন জীবনের ছন্দে আসে পরিবর্তন। শাড়ি, সালোয়ার কামিজ, কুর্তি বা নিজের স্বাচ্ছন্দ্য অনুসারে অন্য যেকোনো পোশাকই পরা যাবে এ সময়। তবে তা যেন ঢিলেঢালা ও আরামদায়ক হয় খেয়াল রাখবেন। কাপড়ের ক্ষেত্রে সুতি, লিলেনের মতো আরামদায়ক কাপড়কে প্রাধান্য দিতে পারেন। তবে চাইলে অন্যান্য কাপড়ের তৈরি পোশাকও পরা যেতে পারে, যদি তা অস্বস্তি তৈরি না করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও