কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পরিবারের সঙ্গে দেখা করতে পারবেন ইমরান খান

চ্যানেল আই পাকিস্তান প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩, ১১:০২

তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের একটি জেলে বন্দি আছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তাকে সেখানে অবহেলায় রাখা হয়েছে বলে অভিযোগ তার আইনজীবীদের। এর প্রেক্ষিতে ইমরান খানের যথাযথ চিকিৎসার এবং তার পরিবার ও বন্ধুরা যেন তার সাথে দেখা করতে পারে সেই ব্যবস্থা করতে জেল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।


ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে, ইসলামাবাদ হাই কোর্টের রায়ে ১৯৭৮ সালের পাকিস্তান জেল আইনের কথা উল্লেখ করা হয়। এর ৯২ নম্বর ধারায় বলা হয়েছে, যে কোনও বন্দিই আইনি পরামর্শ নিতে নিজের আইনজীবী এবং পরিবারবর্গের সাথে দেখা করতে পারবেন।


গত ৫ অগস্ট দুর্নীতি মামলায় পাকিস্তানের দায়রা আদালত দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দোষী সাব্যস্ত করে ইসলামাবাদের পুলিশ প্রধানকে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়। তবে তার আইনজীবীদের অভিযোগ, সেই নির্দেশ না মেনে ইমরান খানকে গ্রেপ্তার করেছে লাহোর পুলিশ।


দায়রা আদালতের রায়ে বলা হয়েছিল, ইমরান খানকে যেন রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রাখা হয়। সেই নির্দেশও না মেনে পাক পঞ্জাবের প্রত্যন্ত একটি জেলে রাখা হয়েছে তাকে। সেখানেও নানা অধিকার থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ তার আইনজীবীদের। তাই ইসলামাবাদ হাই কোর্টের দ্বারস্থ হন তারা।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও