কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মতিঝিল পর্যন্ত মেট্রোরেল ‘অক্টোবরের দ্বিতিয়ার্ধে’

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ১৪:০২

ঢাকার আগারগাঁও থেকে মতিঝিল অংশের মেট্রোরেল পথের নির্মাণকাজ শেষ হচ্ছে অক্টোবরের মাঝামাঝিতে, এর কয়েকদিন পরই উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছে ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল কর্তৃপক্ষ।


আগারগাঁওয়ে বুধবার এক অনুষ্ঠানে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, “অক্টোবরের শেষ সপ্তাহে যখন মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন, তার পরদিন থেকে ট্রেন চলাচল শুরু হবে।”


তিনি জানান, প্রথমে আগারগাঁও থেকে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল- এই তিন স্টেশনে ট্রেন থামবে। পর্যায়ক্রমে বাকি স্টেশনগুলো খুলে দেওয়া হবে। সেজন্য দুই মাস সময় লাগবে। জানুয়ারির দিকে সব স্টেশনে ট্রেন থামবে।


আগারগাঁও থেকে মতিঝিল অংশের মেট্রোরেল পথ নির্মাণের কাজ আগামী ১৫ অক্টোবরের মধ্যে শেষ হবে বলে অনুষ্ঠানে জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমীন উল্লাহ নূরী।


তিনি বলেন, “আমরা আশা করছি অক্টোবরের ১৫ তারিখের মধ্যে আমাদের সব কাজ শেষ হয়ে যাবে। এরপর মাননীয় প্রধানমন্ত্রী আমাদের যে কোনো দিন সময় দিবেন, সেদিনই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল উদ্বোধন করা হবে।”

মতিঝিল পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রেন চলবে কি না, এ প্রশ্নে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিক বলেন, “প্রথমে আমরা সীমিত আকারে সীমিত সময়ের জন্য ট্রেন চালাব। যখন দেখা যাবে পুরো সিস্টেম ভালোভাবে চলছে, তখন আমরা এটার সঙ্গে মার্জ করে দেব। পর্যায়ক্রমে ট্রেনের সংখ্যা বাড়বে।”

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লাহ।
শুরুতে সবগুলো ট্রেন মতিঝিল পর্যন্ত যাবে না জানিয়ে তিনি বলেন, “কিছু ট্রেন মতিঝিল যাবে, কিছু আগারগাঁও পর্যন্ত যাবে। ট্রেনের নম্বর থাকবে। সে নম্বর অনুযায়ী কোন ট্রেন আগারগাঁও পর্যন্ত, কোন ট্রেন মতিঝিল পর্যন্ত যাবে সেটা বলা থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও