কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘বার্বি’ বনাম ‘ওপেনহাইমার’: বক্স অফিসে কোনটি এগিয়ে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩, ১৪:৪৮

গত ২১ জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে হলিউডের দুটি আলোচিত সিনেমা ‘বার্বি’ ও ‘ওপেনহাইমার’। দুটি দুই ঘরানার ছবি, তাই দর্শকপ্রিয়তা ও বক্স অফিস কালেকশনেও যে পার্থক্য থাকবে, তা স্বাভাবিক। শুক্রবারে (২১ জুলাই) মুক্তির পর রবিবার (২৩ জুলাই) ছিল উইকেন্ড। তিন দিনের হিসাবে কোন ছবিটি এগিয়ে আছে, সেই তথ্য রইল এখানে।


ফ্যান্টাসি-কমেডি ধাঁচের ছবি ‘বার্বি’। গ্রেটা গারউইগ নির্মিত এই সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছে বলা যায়। আমেরিকায় তিন দিনের উইকেন্ডে ছবিটির টিকিট বিক্রি হয়েছে ১৫৫ মিলিয়ন মার্কিন ডলারের। চলতি বছরের সবচেয়ে বড় ওপেনিং উইকেন্ড কালেকশন এটি। এছাড়া আন্তর্জাতিক বাজার থেকে এসেছে আরও ১৮২ মিলিয়ন ডলার। ফলে বিশ্বব্যাপী সিনেমাটির প্রথম উইকেন্ড কালেকশন ৩৩৭ মিলিয়ন মার্কিন ডলার।


অন্যদিকে বক্স অফিস দৌড়ে অনেকখানি পিছিয়ে আছে ক্রিস্টোফার নোলান নির্মিত ‘ওপেনহাইমার’। আমেরিকায় ছবিটির প্রথম উইকেন্ড কালেকশন ৮০ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার। আর বিশ্বের অন্যান্য দেশ থেকে বিক্রি হয়েছে ৯৩ দশমিক ৭ মিলিয়ন ডলারের টিকিট। ফলে বিশ্বব্যাপী ছবিটির প্রথম উইকেন্ড কালেকশন ১৭৪ মিলিয়ন ডলার। ‘বার্বি’র চেয়ে পিছিয়ে থাকলেও এটাকে বেশ ভালো কালেকশন বলে মনে করছেন বিশ্লেষকরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও