কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নারীর মন জয় করার ৪ উপায়

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১১ জুলাই ২০২৩, ১৫:৩৮

প্রেমে পড়া সুন্দর, এর অনুভূতি অনন্য। কিন্তু অপরদিক থেকে যদি সাড়া না পাওয়া যায় তখন সেই সৌন্দর্য নষ্ট হয়ে যায়। সেখানে জায়গা নেয় কষ্ট। অনেক সময় যথেষ্ট যোগ্যতা থাকার পরও আপনি কারও প্রিয় পুরুষ হয়ে উঠতে পারেন না। এর নেপথ্যে কারণ হিসেবে থাকতে পারে কিছু বিষয়ে আপনার না জানা। হয়তো আপনি পছন্দের নারীকে বারবার মনের কথা জানানোর চেষ্টা করছেন বা জানাচ্ছেন, কিন্তু সে প্রতিবারই আপনাকে ফিরিয়ে দিচ্ছে। তার মন পেতে হলে করতে হবে কিছু কাজ। চলুন জেনে নেওয়া যাক-


তার ইচ্ছাকে প্রাধান্য দিন


যখন পছন্দের নারী আপনাকে কোনোভাবেই ‌‘হ্যাঁ’ বলছে না, তখন কি হাল ছেড়ে দেওয়া ঠিক হবে? মোটেই না। বরং আপনি তাকে আরও বেশি গুরুত্ব দিন। তার ইচ্ছাকে প্রাধান্য দিতে শিখুন। সে যে আপনার কাছে বিশেষ একজন তা তাকে বোঝানোর চেষ্টা করুন। আপনার জীবনে তিনি কতটা গুরুত্বপূর্ণ তা বুঝতে পারলে আর ফিরিয়ে দেবে না।


সম্মান দিন


নারী সবার আগে চায় সম্মান। হয়তো সে আপনাকে মনে মনে পছন্দ করে কিন্তু এখনও ঠিক ভরসা করতে পারছে না। আপনি তাকে সত্যিই সম্মান দেবেন কি না তা হয়তো বুঝতে পারছে না। আর সেজন্যই হয়তো সময় নিচ্ছে। এমন অবস্থায় তার প্রতি আপনার সম্মান সব সময় প্রকাশ করুন। শুধু তার প্রতি নয়, বরং নারীজাতির প্রতি সম্মান জানাতে শিখুন। এতে সে সহজেই ভরসা পাবে, আপনাকে নিরাপদ মনে করবে। তাকে কখনো, কোথাও অসম্মান হতে দেবেন না।


খেয়াল রাখুন


প্রত্যেক নারীই তার প্রিয় পুরুষটির মনোযোগ পেতে চায়। কেউ যদি তার সত্যিই খেয়াল রাখে তবে সে সেই ভালোবাসার প্রতিদান দিতে জানে। তাই আপনি সেই সুযোগ কাজে লাগাতে পারেন। প্রিয় নারীর খেয়াল রাখুন। তার দিকে মনোযোগ দিন। তার ছোট ছোট ভালোলাগা-মন্দলাগার খবর রাখুন। হয়তো সে আপনাকে শিগগিরই ‌‘হ্যাঁ’ বলে দিতে পারে।


বন্ধুত্ব ধরে রাখুন


প্রেমিক হওয়ার আগে ভালো বন্ধু হয়ে ওঠা জরুরি। যেকোনো সম্পর্কেই বন্ধুত্বটা না থাকলে তা বেশি দূর আগায় না। মেয়েরা তার সঙ্গীর সঙ্গে বন্ধুত্ব করতে চান। মনের সব কথা ভাগাভাগি করতে চান। আপনি তার তার একজন বন্ধু হয়ে উঠুন। তার মন পেতে তখন আর বাঁধা থাকবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও