কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীর কালশী মোড়: ১২০ ফুট প্রশস্ত সড়কের সচল মাত্র ১০ ফুট

কালের কণ্ঠ কালশী, মিরপুর প্রকাশিত: ১০ জুলাই ২০২৩, ১০:২৪

তখন দুপুর দেড়টা। রাজধানীর কালশী মোড় থেকে দক্ষিণে মিরপুরের লালমাটিয়া পর্যন্ত সড়কে রাখা হয়েছে সারি সারি ট্রাক, পিকআপ, কাভার্ড ভ্যান ও লেগুনা। ১২০ ফুট প্রশস্ত সড়কে যে গতিতে যানবাহন চলার কথা, বিভিন্ন যানবাহন পার্ক করে রাখায় সে সড়ক হয়ে পড়েছে অতি সংকীর্ণ। দুটি রিকশা পাশাপাশি পার হওয়াও কঠিন হয়ে পড়েছে।


প্রশস্ত সড়কটির ১০ ফুটের কম জায়গায় বর্তমানে কোনোমতে চলছে যানবাহন। সরেজমিনে গতকাল রবিবার ওই এলাকায় গিয়ে এমন চিত্র দেখা গেছে।


কালশী মোড় থেকে বাউনিয়া বাঁধ নতুন সড়কের এক পাশে গড়ে ওঠা ট্রাক-পিকআপের স্ট্যান্ড ঢেকে ফেলেছে ফুটপাতসহ সড়কের বেশির ভাগ অংশ। কয়েক বছর ধরে এই পরিস্থিতি চলতে থাকলেও সড়কের ওপর গড়ে ওঠা ওই অবৈধ স্ট্যান্ড সরানোর কোনো উদ্যোগ নেওয়া হয়নি।


স্থানীয়রা জানায়, অবৈধভাবে গড়ে ওঠা এই স্ট্যান্ডে দিনে দিনে বাড়ছে যানবাহনের সংখ্যা। ফলে লালমাটিয়ার দিক থেকে সংকীর্ণ হয়ে পড়া এই সড়ক ধরে কালশীর মূল সড়কে ওঠা রীতিমতো কষ্টসাধ্য হয়ে পড়েছে। লালমাটিয়া থেকে কালশী মোড় পর্যন্ত ১২০ ফুট সড়কটির বাঁ পাশ ট্রাক-পিকআপ স্ট্যান্ডের দখলে। আর ডান পাশে সড়কের পিচ ঢালাই উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। ফলে বৃষ্টির কাদা-পানিতে সড়কটি ব্যবহার অযোগ্য হয়ে পড়ে।


অটোরিকশার চালক আলাউদ্দিন লালমাটিয়া অংশ থেকে সড়কটি ধরে যাচ্ছিলেন কালশী মোড়ের দিকে। জানতে চাইলে তিনি বলেন, ‘এই রাস্তায় ট্রাক-পিকআপ ভ্যান ছাড়া অন্য যানবাহন তেমন চলে না। এখান দিয়ে কলার আড়তের গাড়িগুলোও ঢোকে। আমরা কোনোমতে অটোরিকশা নিয়ে পার হই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও