কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পর্যটকদের জন্য পার্বত্য চট্টগ্রামকে এক্সক্লুসিভ জোন করার সুপারিশ

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ জুলাই ২০২৩, ১৯:৪৫

পর্যটকদের জন্য সমগ্র পার্বত্য চট্টগ্রামকে এক্সক্লুসিভ জোন করার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমা পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।


রোববার (৯ জুলাই) জাতীয় সংসদ ভবনে সংসদীয় কমিটির ৩৯তম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সভাপতিত্ব করেন। বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ অংশগ্রহণ করেন।


বৈঠকে ‘বাংলাদেশ বিমান (রহিত বাংলাদেশ বিমান অর্ডার, ১৯৭২ পুনর্বহাল এবং সংশোধন) বিল, ২০২৩’ সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়। পর্যটন শিল্পের উন্নয়নে বাংলাদেশ ইকোনমিক জোন অথোরিটি (বেজা) কর্তৃক গৃহীত উদ্যোগ সমূহের বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। বেজার কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে কার্যক্রম করার সুযোগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়। বৈঠকে পর্যটকদের জন্য সমগ্র পার্বত্য চট্টগ্রামকে এক্সক্লুসিভ জোন করার সুপারিশ করা হয়। এছাড়া কমিটির পক্ষ থেকে সুষ্ঠুভাবে হজ কার্যক্রম পরিচালনার জন্য ধন্যবাদ জানানো হয়।


বৈঠকে বাংলাদেশ ইকোনমিক জোন অথোরিটির (বেজা) নির্বাহী পরিচালক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও