কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চল্লিশেও দিয়ার ত্বকে যৌবনের জেল্লা! কী ভাবে বয়সের ছাপ ঠেকিয়ে রেখেছেন অভিনেত্রী?

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ০২ জুলাই ২০২৩, ১৯:৩৭

বয়স ইতিমধ্যেই চল্লিশ পেরিয়েছে, তবে চেহারা দেখে তা বোঝার জো নেই। অভিনেত্রী দিয়া মির্জার চেহারায় যেন সব সময়ই উজ্জ্বল ভাব। ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই অভিনেত্রী ভাগ করে নেন লাস্যময়ী সব ছবি। সেই সব ছবি দেখে অনুরাগীদের মনে প্রশ্ন জাগে, কী ভাবে এই বয়সেও এত জেল্লাদার ত্বক ধরে রেখেছেন নায়িকা?


আমাদের ত্বকে কোলাজেন নামে একটি যৌগ তৈরি হয়। এই কোলাজেন ত্বককে টানটান, কোমল রাখে। বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে কোলাজেন তৈরির স্বাভাবিক ক্ষমতা কমে আসে, ফলে ত্বকে বয়েসের ছাপ পড়তে শুরু। পাশাপাশি নানা বাহ্যিক কারণেও ত্বকের জেল্লা হারিয়ে যেতে পারে। খুব বেশি রোদে থাকলে, জল কম খেলে, ধূমপানের অভ্যেস থাকলে, মানসিক চাপ বা পর্যাপ্ত ঘুমের অভাবেও ত্বক ক্ষতিগ্রস্ত হয়৷ এমনকি, মুখের নানা ভঙ্গিমা, ঘুমের সময় বালিশের কারণেও ত্বকে বলিরেখা, দাগছোপ দেখা দিতে পারে৷ এই সব উপেক্ষা করে কী ভাবে জেল্লা ধরে রেখেছেন দিয়া?


প্রাকৃতিক স্ক্রাবারের ব্যবহার: নামী-দামি প্রসাধনী নয়, নিয়মিত প্রাকৃতিক স্ক্রাবার দিয়েই মুখ পরিষ্কার করেন দিয়া। আলুবোখরা, অ্যালো ভেরা কিংবা আখরোট-নারকেল তেল কিংবা অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে স্ক্রাবার হিসাবে ব্যবহার করেন তিনি।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও