কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সঙ্গীর থেকে দূরে থাকলে এই ভুলগুলো করবেন না

প্রথম আলো প্রকাশিত: ৩০ জুন ২০২৩, ১৬:০২

কাছাকাছি থাকাটা সুষ্ঠু সম্পর্ক বজায় রাখার জন্য খুবই প্রয়োজনীয়। একই শহরে বা এলাকায় থাকা যুগলদের জন্য সম্পর্কের ছোটখাটো সমস্যা, মান-অভিমান ভাঙা সম্ভব হয় খুব সহজেই। কিন্তু ‘লং ডিস্ট্যান্স রিলেশনশিপ’-এ সেটা সহসাই সম্ভব হয়ে ওঠে না। ফলে এ রকম সম্পর্কে কিছু সতর্কতা ও নিয়মকানুন মেনে চলতে হয়; তবেই পছন্দের মানুষ দূরে থাকলেও টিকিয়ে রাখা সম্ভব হয় একটি সুন্দর সম্পর্ক।


নেতিবাচক চিন্তাকে প্রশ্রয় দেবেন না


আশপাশের লোকজনের কথায় হোক কিংবা পারিপার্শ্বিক অবস্থা দেখেই হোক, কখনো মনে নেতিবাচক চিন্তাকে স্থান দেবেন না। দুজন দুজন থেকে দূরে থাকলে সম্পর্কে বোঝাপড়ার কিছুটা সমস্যা তৈরি হয়। এতে মাথায় নেতিবাচক চিন্তা আসাও স্বাভাবিক। কিন্তু সেসব কথায় কান দিয়ে নিজের সম্পর্কে টানাপোড়েন তৈরি করার কোনো অর্থই হয় না। মনের মিল থাকলে এই দূরত্ব সামান্য ব্যাপার।


ভার্চ্যুয়ালি বিরক্ত করবেন না


সম্পর্কের ক্ষেত্রে কাছে–দূরে থাকা এখন তেমন কোনো বিষয়ই নয়। ভার্চ্যুয়াল জগতে চাইলে চোখের পলক ফেলার আগেই সঙ্গীর সঙ্গে দেখা করা যায়। তবে তারও একটা সীমা রয়েছে। আপনার পাঠানো ম্যাসেজ কিংবা ভিডিও কল তাৎক্ষণিক ধরতে নাও পারেন। এমন পরিস্থিতিতে মাথা গরম করা চলবে না। বরং দুই পক্ষই নিজেদের অবস্থা, ব্যস্ততা বুঝতে চেষ্টা করুন। এতে মনে নেতিবাচক চিন্তা বাসা বাঁধবে না, সম্পর্কও ভালো থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও