কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিপণিবিতান, বিদ্যালয় ঘিরে সক্রিয় পকেটমার চক্র, নিশানা নারীরা

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ১৪:২৮

রাজধানীতে গড়ে উঠেছে ‘পকেটমার চক্র’, যার সদস্যরা নারী। এই চক্রের সদস্যসংখ্যা শতাধিক হতে পারে। তাঁরা মূলত বিপণিবিতান, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, বাসস্ট্যান্ডের মতো জনসমাগম স্থানগুলোতে ঘুরে বেড়ান। নারীদের নিশানা করেন। ভিড়ের মধ্যে সুযোগ বুঝে নারীদের ব্যাগ থেকে মুঠোফোন, টাকা, স্বর্ণালংকার নিয়ে যান তাঁরা। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একাধিক কর্মকর্তা প্রথম আলোকে এ তথ্য জানান।


ডিবির লালবাগ বিভাগের উপকমিশনার মশিউর রহমান গতকাল সোমবার প্রথম আলোকে বলেন, ‘কয়েকটি ঘটনা তদন্ত করতে গিয়ে আমরা ঢাকায় পকেটমার চক্রের খোঁজ পাই। ঢাকার দক্ষিণ এলাকায় এমন অন্তত ২৫ জন নারী পকেটমার রয়েছেন। পুরো ঢাকায় এই চক্রের সদস্যসংখ্যা এক শর বেশি হবে বলে ধারণা করছি। আমরা ইতিমধ্যে এই চক্রের কিছু সদস্যকে শনাক্ত করেছি।’


যেভাবে মিলল খোঁজ


গত ১৭ এপ্রিল রাজধানীর নিউমার্কেট থেকে ইডেন মহিলা কলেজের দিকে যাচ্ছিলেন এক নারী। একপর্যায়ে তিনি দেখতে পান, তাঁর ব্যাগে থাকা আইফোনটি নেই।


গত ২ মে সন্তানকে আনার জন্য ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখায় যান এক নারী। তিনি শিক্ষাপ্রতিষ্ঠানটির ফটকে অন্য অভিভাবকদের সঙ্গে অপেক্ষায় ছিলেন। হঠাৎ তিনি খেয়াল করেন, তাঁর ব্যাগের জিপার খোলা। ব্যাগে হাত দিয়ে দেখেন, তাঁর মুঠোফোনটি নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও