কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যে দেশের গণমাধ্যমে ইমরান খানের নাম ‘গুম’

সমকাল ক্যারোলিন ড্যাবিস প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ০১:০১

এটি একটি পরাবাস্তব মুহূর্ত। মঙ্গলবার রাতে পাকিস্তানের এক লাইভ টিভি শোতে উপস্থাপক কাশিফ আব্বাসি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে একজন আইনজীবীর করা মামলা সম্পর্কে কথা বলছিলেন। কিন্তু আব্বাসি ইমরানের নাম নিতে গিয়ে থেমে যান। তিনি বলেন, ‘তিনি ইমরান খানের বিরুদ্ধে ৬ অনুচ্ছেদের অধীনে একটি আবেদন করেছিলেন... আমি দুঃখিত, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যানের বিরুদ্ধে।’


আমরা আব্বাসি সাহেবের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি, কিন্তু তিনি কোনো সাড়া দেননি। সত্যিই গত সপ্তাহে, আপনি যদি পাকিস্তানের মিডিয়ায় ইমরান খানের নাম শুনতে বা তাঁর ছবি দেখতে চান, তাহলে আপনাকে হতাশ হতে হবে।


গত ৯ মে ইসলামাবাদের একটি আদালত কমপ্লেক্স থেকে ইমরানকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তারের নামে তুলে নেওয়া হলে সারাদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। কেউ কেউ শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করলেও সহিংসতা হয়েছে। লাহোরে সবচেয়ে সিনিয়র সামরিক কমান্ডারের বাড়িসহ একাধিক সামরিক ভবন তখন আক্রান্ত হয়। পুলিশ হাজার হাজার ইমরান সমর্থককে গ্রেপ্তার করে। সামরিক বাহিনী বলেছে– তারা অভিযুক্তদের সামরিক আদালতে বিচার করতে চায়। যদিও অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ মানবাধিকার গোষ্ঠীগুলো বলেছে, আন্তর্জাতিক আইন তা সমর্থন করে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও