কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আমার টাকা দেখেই বিয়ে করেছিল স্বামী, এখন ওর ভয়ে কুঁকড়ে থাকি, এর শেষ কোথায়?

eisamay.com প্রকাশিত: ০৫ জুন ২০২৩, ১৬:০২

Marriage For Money: কেউ যদি আমাকে আমার ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন করেন, তবে আমার উত্তর দেওয়ার মতো কিছুই থাকে না। কারণ, আমার জীবন দুঃখ এবং অবসাদে ভরা। আমার প্রতিদিন মনে হয় যে, আমাকে ঠকানো হয়েছে। এই অভিজ্ঞতা হওয়ার পর থেকেই আমি মানসিকভাবে খুবই ভেঙে পড়েছি। তবে প্রথম থেকেই আমার জীবনটা এরকম ছিল না। আমার জীবনে অনেক স্বপ্ন ছিল। ভালোবাসার মানুষের সঙ্গে এক অন্যরকম জীবন কাটাতে চাইতাম আমি। স্বপ্নের সংসার পাততে চেয়েছিলাম। কিন্তু আমার জীবনে আজ শূন্যতা ছাড়া আর কিছুই নেই। অনেক কষ্ট নিয়ে সব কথা বিশেষজ্ঞের কাছে লিখে পাঠালাম। অনুগ্রহ করে আমার কথাগুলি মন দিয়ে পড়ুন। (প্রবন্ধে ব্যবহৃত সব ছবি প্রতীকী, সৌজন্য - istock)
অল্প বয়সে আমাদের আলাপ

২১-২২ বছর বয়সে আমার বর্তমান স্বামীর সঙ্গে আলাপ হয়। ওকে দেখেই প্রেমে পড়ে যাই। আমার বাবা যথেষ্ঠ ধনী ছিলেন। আমাদের পরিবারের আর্থিক অবস্থা ছিল উন্নত। একটি পার্টিতে ওর সঙ্গে আমার আলাপ হয়। সেও আমাকে পছন্দ করে। একে অপরের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ি আমরা। ভালোবাসা গভীর হতে খুব বেশি সময় লাগেনি। এরপর আমাদের বাগদান সম্পূর্ণ হয়।


আমি স্বামী হিসেবে যেমন পুরুষকে চাইতাম, ও ঠিক তেমনই ছিল। বিয়ের পর আমার জীবন সুখে এবং আনন্দে ভরিয়ে দেয়। আমার জীবনে ভালোবাসার কোনও কমতি হয়নি। খুব আনন্দে ছিলাম। কিন্তু ধীরে ধীরে সব বদলে যেতে শুরু করে।


বিয়ের কয়েক সপ্তাহে বদলে গেল সব…

কয়েক সপ্তাহ পর থেকেই ও বদলে যেতে শুরু করে। আমার জন্যে সেরকম কোনও কাজ করতে দেখতাম না ওকে, যা আমার ভালো লাগে। আমাকে ভালো রাখার কোনও চেষ্টাও করত না। আমি ওর মন পাওয়ার চেষ্টা করতাম। কিন্তু ও আমার দিকে ফিরেও তাকাত না।


এভাবে কয়েক মাস কেটে গেল। আমি বুঝতে পারলাম যে, ও আসলে আমাকে কোনওদিন ভালোবাসেনি। টাকার জন্যেই দিনের পর দিন এমন অভিনয় করেছিল।


একাকিত্ব আমাকে গ্রাস করে

আমি অসহায়ভাবে ওর এই বদলটা দেখলাম। ও যে আমাকে আঙুলের ডগায় নাচানোর চেষ্টা করত, সেটাও বুঝতাম। আমাকে প্রচুর উপহার দিত। একইসঙ্গে ওর হাতের পুতুলের মতো আমাকে ব্যবহার করত। আমার সব পদক্ষেপ ও নিয়ন্ত্রণ করত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও