কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


প্যাডেড নাকি সাধারণ, গরমে কেমন ব্রা পরলে মিলবে স্বস্তি? অন্তর্বাস নিয়ে যে ৪ প্রশ্ন করতে লজ্জা পান মহিলারা

Bra Tips: গরমকালে পোশাক বেছে নেওয়ার সময়ে বেশ সতর্ক থাকা প্রয়োজন। এক্ষেত্রে পোশাকের ফ্যাব্রিকের দিকে নজর রাখার পাশাপাশি অন্তর্বাস বেছে নেওয়ার ক্ষেতেও সতর্ক থাকতে হবে। অন্তর্বাসের ধরন থেকে ফ্যাব্রিক, সব কিছুই মরশুমের সঙ্গে সামঞ্জস্য রেখে হওয়া উচিত। নাহলে ত্বকের নানা সমস্যা বাসা বাধতে পারে।

প্রত্যেক মহিলার স্টাইলিংয়ের সঙ্গে জড়িয়ে রয়েছে অন্তর্বাস। কিন্তু ব্রা নিয়ে খোলাখুলি কথা বলতে লজ্জা পান তাঁরা। এই কারণে অধিকাংশই জানেন না, গরমকালে ঠিক কেমন ধরনের ব্রা পরা উচিত? স্বাভাবিকভাবেই ভুল ব্রা পরার কারণে ত্বকে নানা সমস্যা দেখা দিতে শুরু করে। স্বাস্থ্য়েও প্রভাব পড়ে। তাই তো বছরের এই সময় অন্তর্বাস বেছে নেওয়ার আগে কী কী বিষয়ে খেয়াল রাখা উচিত, সে সম্পর্কে জেনে নেওয়া একান্ত প্রয়োজন।

কোন কোন দিকে সতর্ক থাকবেন

গরমকালে অন্তর্বাস বেছে নেওয়ার সময়ে বেশ কয়েকটি দিকে আপনাকে নজর রাখতে হবে। ব্রা-এর ফ্যাব্রিকেও যেমন গুরুত্ব দিতে হবে। একইভাবে তার ফিটিংসের বিষয়টিও দেখতে হবে। কেমন ধরনের অন্তর্বাস এই সময়ে পরা উচিত, তাও জেনে নিন।

সঠিক ফিটিংসের ব্রা পরুন

একাধিক রিপোর্টে এই তথ্য উঠে এসেছে যে, অনেক মহিলাই সঠিক সাইজের ব্রা পরেন না। সংখ্যায় তাঁরাই বেশি। কারণ, নিজের অন্তর্বাসের মাপ সম্পর্কে সঠিক ধারণা অনেকেরই থাকে না। গরমকালে ভুলেও ভুল সাইজের ব্রা পরবেন না।

অতিরিক্ত টাইট ব্রা পরলে ত্বকের ক্ষতি হবে। এমনকী ব়্যাশ, চুলকানিও হতে পারে। তাই নিজের জন্যে উপযুক্ত সাইজের ব্রা বেছে নিন।

ফ্যাব্রিক নিয়ে সতর্ক থাকুন

গরমকালে সিন্থেটিক ফ্য়াব্রিকের ফ্য়ান্সি ব্রা না পরাই ভালো। এতে ত্বকের ক্ষতি হওয়ার আশঙ্কা বাড়ে। ত্বকে লালভাব দেখা দিতে পারে এবং জ্বালাও করতে পারে।

তাই রেয়ন এবং পলিএস্টারের মতো ফ্যাব্রিক এই সময়ে এড়িয়ে চলুন। পরিবর্তে সুতির ব্রা বেছে নিন। পাতলা হলেই বেশি ভালো। ঘাম হলেও যেন তা ত্বকে না জমে থাকে, সেদিকে খেয়াল রাখুন।

কেমন রং বেছে নেওয়া উচিত?

চড়া উজ্জ্বল রঙের অন্তর্বাস এই সময়ে এড়িয়ে চলা উচিত। পরিবর্তে হালকা রঙের ব্রা পরুন। ন্যুড শেডের ব্রা পরতে পারেন। এই ধরনের ব্রা যে কোনও পোশাকের সঙ্গে পরা যায়।

সাদা রঙের পোশাকের সঙ্গেও পরতে অসুবিধা হয় না। গরমের জন্যেও বেশ উপযুক্ত। ন্যুডের পরিবর্তে অন্যান্য প্যাস্টেল শেডের ব্রাও আপনি বেছে নিতে পারেন।

কোন ধরনের ব্রা পরা উচিত

টি-শার্ট ব্রা পরতে পারেন।

স্ট্র্যাপলেস ব্রা বেছে নিলেও মন্দ হবে না।

ওয়্যার ফ্রি ব্রা পরতে পারেন।

লংলাইন ব্রা এই সময়ের জন্যে উপযুক্ত।

প্যাডেড ব্রা, পুশআপ ব্রা এই সময়ে এড়িয়ে চলাই ভালো। তবে আপনি পরতে স্বচ্ছন্দ বোধ করলে পরতেই পারেন। কিন্তু গরমকালের স্টাইলিং করার সময়ে খেয়াল রাখবেন যে, আপনাকে যেন স্বাচ্ছন্দ্যের সঙ্গে সমঝোতা করতে না হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন