কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ দেখালে ব্যবস্থা

দৈনিক আমাদের সময় প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ১১:০৯

চলমান সরকারবিরোধী আন্দোলনের মধ্যে জাতীয় নির্বাচন নিয়ে কোনো ধরনের আগ্রহ না দেখাতে ‘সম্ভাব্য প্রার্থীদের’ কঠোরভাবে বারণ করে দিয়েছে বিএনপি। এ ছাড়া গুম-খুন-মামলার শিকার হওয়া নেতাকর্মী ও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের তথ্য চেয়ে ৮২ সাংগঠনিক জেলায় সম্প্রতি চিঠি দিয়েছে দলটি।


গতকাল শুক্রবার বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স আমাদের সময়কে বলেন, ‘এ সংক্রান্ত একটি নির্দেশনা তারা পেয়েছেন।’


দলটির নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা মনে করেন, দেশের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগ খুব ভালো অবস্থানে নেই। এমন বাস্তবতায় চলমান আন্দোলন আর যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকে সতর্ক দৃষ্টি রেখে সবার সঙ্গে আলোচনা করে কর্মপরিকল্পনা সাজাচ্ছে দলের শীর্ষ নেতৃত্ব। এ অবস্থায় কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে দলটি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বিগত আন্দোলনে গুম, খুন ও গায়েবি মামলার শিকার হওয়া নেতাকর্মী এবং ঘটনার সময় দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের তথ্য চেয়ে তৃণমূলে চিঠি পাঠিয়েছে দলটি। আন্দোলনের মূল শক্তি ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সক্ষমতা যাচাই এবং তরুণ সমাজকে আন্দোলনের প্রতি আকৃষ্ট করতে তরুণ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন দলের শীর্ষ নেতা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও