কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্ষতিকর কনটেন্ট অপরাধের আওতায় আসা উচিৎ: কেইট উইন্সলেট

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৬ মে ২০২৩, ১১:৪৪

বিভিন্ন ক্ষতিকারক কনটেন্টকে অপরাধের আওতায় নিয়ে আসার আহ্বান জানিয়েছেন টাইটানিক খ্যাত ব্রিটিশ অভিনেত্রী কেইট উইন্সলেট। যুক্তরাজ্যে আয়োজিত ‘বাফটা টিভি অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর পুরস্কার গ্রহণের সময় দেশটির রাজনীতিবিদদের এই আহ্বান জানান তিনি।


ব্রিটিশ ড্রামা সিরিজ ‘আই অ্যাম রুথ’-এ নিজের মেয়ে মিয়া থ্রেপলটনের সঙ্গে অভিনয় করেন এই অস্কার বিজয়ী অভিনেত্রী। আর এতে অনলাইন বিশ্ব থেকে আসা মানসিক স্বাস্থ্যের চাপ মোকাবেলা করা এক মা ও তার শিশুর সম্পর্ক উঠে এসেছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্ট।


“আই অ্যাম রুথ তৈরি হয়েছে অভিভাবক ও তাদের সন্তানদের জন্য– এমন বিভিন্ন পরিবারের জন্য যারা মনে করেন তারা অনলাইন জগতের ক্ষতিকারক দিকের কাছে জিম্মি। আর এমন অভিভাবকদের জন্য, যাদের এখনও নিজ সন্তানদের সঙ্গে যোগাযোগের ইচ্ছা থাকলেও তারা সেটি করতে পারছেন না।” --রোববারের আয়োজনে বলেন উইন্সলেট।

“আর বিভিন্ন সামাজিক মাধ্যম ও এর ক্ষতিকারক দিকগুলোতে আসক্ত হয়ে পড়া তরুণ ব্যবহারকারীদের আমি বলতে চাই, এটি আপনার জীবন হতে পারে না। আর ক্ষমতাসীন ব্যক্তিদের ও যারা পরিবর্তন আনার ক্ষমতা রাখেন তাদের বলছি, দয়া করে ক্ষতিকারক কনটেন্টকে অপরাধের আওতায় আনুন।”


“দয়া করে ক্ষতিকারক কনটেন্ট মুছে ফেলুন, আমরা এটা চাই না।”


“আমরা নিজেদের সন্তানদের ফেরত চাই।”


“আমরা নিজেদের সন্তানদের মানসিক স্বাস্থ্য সংশ্লিষ্ট আতঙ্ক নিয়ে ঘুম থেকে উঠতে চাই না। আর যেসব তরুণ ব্যবহারকারী শুনছেন ও অনুভব করেন, তারা এই অস্বাস্থ্যকর জগতে জিম্মি, তাদের বলবো, দয়া করে আপনারা সাহায্য চান।”


“আপনার সাহায্য প্রয়োজন, এটি স্বীকারে কোনো লজ্জা নেই।”


“আপনি চাইলেই সহায়তা পাবেন।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও