কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গরমেও ত্বকে উজ্জ্বলতা ধরে রাখবে যেসব ফেসপ্যাক

সমকাল প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১৩:৩০

গরমে ত্বকে নানা সমস্যা দেখা দেয়। রোদে বের হতেই হয়। তারপরই শুরু হয় সমস্য়া। কালো ছোপ, ব্রণ থেকে শুরু করে তেলতেলে ভাব সারাক্ষণ অস্বস্তিতে রাখে। এ কারণে পুরোপুরি গরম পড়ার আগেই সতর্ক হতে হবে। গরমে ত্বককে সতেজ ও দাগহীন রাখতে কিছু ঘরোয়া প্যাক ব্যবহার করুন।


প্যাক-১. একটি পাত্রে বেসন নিন। তাতে দই মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন। এত দাগ দূর হবে, ত্বক সতেজ থাকবে । শুধু ঘামলে রুমাল দিয়ে ঘামটা মুছে নেবেন।


প্যাক-২. হলুদের টুকরো বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে উপকার পাবেন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন। তবে এজন্য হলুদ গুঁড়া ব্যবহার করবেন না।


প্য্যাক-৩. মুলতানি মাটি নিয়ে তাতে গোলাপ জল দিয়ে প্যাক বানিয়ে নিন। তা মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে ত্বক নরম হবে, সঙ্গে ত্বকের কালচে ভাব দূর হবে। সপ্তাহে অন্তত ৪ দিনেএই প্যাক ব্যবহার করুন।


প্যাক-৪. একটি পাত্রে পানি গরম করুন। এতে তুলসি পাতা ফেলে ফুটিয়ে নিন। ফুটে গেলে তা ছেঁকে নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। যাদের ত্বকে ব্রণর সমস্যা আছে কিংবা যাদের ত্বক অধিক তৈলাক্ত তারা নিয়মিত ব্যবহার করুন এই টোনার। প্রতিদিন এটি ব্যবহার করলে উপকার পাবেন


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও