কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাণিজ্য সুবিধা অর্জনে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ভিয়েতনাম

বাংলা নিউজ ২৪ ভিয়েতনাম প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ১৫:৩৫

বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সঙ্গে ভিয়েতনামের পোশাক ব্যবসায়ীদের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। সাক্ষাতে তারা বিভিন্ন বাণিজ্য সুযোগ ও পারস্পরিক বাণিজ্য সম্প্রসারণে সম্ভাব্য অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেন।


প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন।


প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন- ডো কোওক হাং, ডেপুটি ডিরেক্টর জেনারেল, এশিয়া আফ্রিকা মার্কেট ডিপার্টমেন্ট; ডো ভ্যান টুং, এক্সিকিউটিভ বোর্ড, ফাম আন ডং, ব্যবস্থাপনা পরিচালক, ভিয়েত জিয়াং গার্মেন্ট জেএসসি; নগুয়েন থি হিয়েন, ডিরেক্টর, ভিয়েতনাম টেক্সটাইল এন্ড গার্মেন্ট সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস লিমিটেড কোং, ফাম থি ফুয়াং হোয়া, ডিরেক্টর, হাং ইয়েন গার্মেন্ট কর্পোরেশন জয়েন্ট স্টক কোম্পানি এবং লে ফুক তিয়েন, ডিরেক্টর, ব্যাক গিয়াং এলজিজি গার্মেন্ট কর্পোরেশন জেএসসি।


বুধবার (১৫ মার্চ) অনুষ্ঠিত বৈঠকে বিজিএমইএ-এর পরিচালক রাজীব চৌধুরী ও ঊর্মি গ্রুপের চেয়ারম্যান আশফাক আহমেদও উপস্থিত ছিলেন।


ভিয়েতনাম প্রতিনিধিদলের এ সফরটি ছিল মূলত দক্ষিণ এশিয়ার দেশ দুটির মধ্যে বাণিজ্য সম্ভাবনাকে কাজে লাগাতে পোশাকখাতে বিজনেস টু বিজনেস সংযোগ স্থাপন ও সহযোগিতা সম্প্রসারণের দিকে একটি পদক্ষেপ গ্রহণ।


আলোচনার মধ্যে বৈশ্বিক পোশাক ব্যবসার বর্তমান পরিস্থিতি ও প্রবণতা, চ্যালেঞ্জ এবং বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনাসহ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত ছিল।


তারা বৈশ্বিক পোশাক বাজারে যে সুযোগগুলো তৈরি হয়েছে, সেগুলো কাজে লাগানোর জন্য একসঙ্গে কাজ করার উপায় নিয়েও আলোচনা করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও