কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিমন্ত্রণে কেমন হতে পারে নতুন বউয়ের সাজ

প্রথম আলো প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ১৭:০৩

ঘরোয়া পরিবেশে খুব বেশি জমকালো মেকআপ মানানসই হবে না। তবে নতুন বউ বলে কথা, তাই সাজে পরিপাটি ভাব ও স্নিগ্ধতাকে প্রাধান্য দেওয়া জরুরি।


যাঁরা খুব বেশি সাজগোজ পছন্দ করেন না, তাঁরাও বিবাহ-পরবর্তী কিছুদিন সাজের মধ্যে থাকেন। কারণ, এই সময়ের সবকিছু একটা সময় হয়ে যায় সুন্দর স্মৃতির অংশ।


বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ারের রূপবিশেষজ্ঞ শারমিন কচি বলেন, বিবাহ-পরবর্তী নিমন্ত্রণে কনের পোশাকে খানিকটা জমকালো ভাব থাকাই স্বাভাবিক। কিন্তু সাজে সেই ভাব বেমানান। তবে হালকা মেকআপ আর চোখ-চুল সাজানোর দিকে নজর রাখতে হবে।


বিয়ের কেনাকাটায় বা উপহার হিসেবে পাওয়া কাতানের ভাঁজ ভেঙে ফেলুন। আলমারি থেকে বেছে নিন নতুন সেলাই করা ব্লাউজ। বিয়ের পরের দাওয়াতে কাতান শাড়ির সঙ্গে ছিমছাম সাজ আর হালকা–পাতলা গয়নাতেই কনেকে লাগে অপূর্ব।


লাল, সবুজ, ফিরোজা বা ময়ূরকণ্ঠী রঙের শাড়িতে ফুটে উঠবে কনের সৌন্দর্য। যেহেতু এখন হালকা মেকআপের ট্রেন্ড চলছে, তাই বেজ যতটা সম্ভব রাখতে হবে হালকা। আবার সাদা টোনের বেজ কিন্তু এই সময়ের ধারাতে নেই। তাই নিজেকে সাদা করার দিকে একদম যাবেন না।


বরং ফাউন্ডেশনের টোন হতে পারে আপনার ত্বকের টোনের মতো। ফাউন্ডেশনের ওপর হালকা কনট্যুর করা যেতে পারে। যেহেতু সাজ রাখতে হবে হালকা, তাই বেকিং না করে লুজ পাউডার দিয়ে সেটা সেট করে নিতে পারেন।


এতে বেজে থাকবে প্রাকৃতিক ভাব। গালে ব্লাশন ও হাইলাইটার দেওয়া এখন খুবই ট্রেন্ডি, কনের সাজেও যা থাকতে পারে।


চোখে শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে দিতে পারেন গাঢ় আইশ্যাডো। চোখজুড়ে কাজল না দিয়ে চিকন করে আইলাইনার টানলে সাজের সঙ্গে বেশি মানানসই হবে।


কাতান শাড়ির সঙ্গে ঠোঁটে একটু গাঢ় ও উজ্জ্বল রং মানাবে। তাই লাল, মেরুনের মতো লিপস্টিক পরতে পারেন। আর কপালে টিপ না পরে সাজে রাখতে পারেন কিছুটা আধুনিক ঢং।


শুধু গাঢ় রঙের শাড়ি কেন, বিবাহ–পরবর্তী দাওয়াতে হালকা বা বেজ রঙের শাড়িও বেছে নিতে পারেন। তাই কাতানের বাইরে পিচ, চাঁপা সাদা রঙের শাড়িতেও নতুন বউ ধরা দিতে পারেন আরও মোহনীয়ভাবে।


হালকা ধরনের বেজের সঙ্গে ন্যুড, বাদামি ধরনের লিপস্টিক পরতে পারেন। আর চোখে ম্যাট ও শিমারি আইশ্যাডো ব্যবহার করতে পারেন।
চোখের ওয়াটার লাইনকে হাইলাইট করতে শিমারি বা চকচকে ধরনের শ্যাডো ভালো লাগবে। চোখের ইনার-কর্নার চিকন করে আইলাইনে টেনে নিতে পারেন। এতে চোখে আসবে তীক্ষ্ণ ভাব। আইব্রো একটু মোটা করে ব্রাশ করে নিতে পারেন।


হালকা রঙের শাড়ির সঙ্গে বৈপরীত্য আনতে কপালে ছোট লাল টিপ ভালো লাগবে। চুল রাখতে পারেন খোলা। তবে থাকতে পারে হালকা ঢেউখেলানো ভাব। এতে সাজে থাকবে উৎসবের আমেজ।


গয়না হিসেবে রুপা ও মুক্তার চোকার আর হাতে চিকন চুড়ি পরে নিতে পারেন।


এটি হতে পারে বিবাহ–পরবর্তী দাওয়াতে কনের আরেকটি লুক। যদিও বিয়ের পর নিজের পছন্দমতো যেকোনো সাজেই সাজতে পারেন কনে। এতে নেই কোনো বাঁধাধরা নিয়ম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও