কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিন্ডিকেট কারসাজির নিয়ন্ত্রণ জরুরি

যুগান্তর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১৩

দেশে অধিকাংশ ক্ষেত্রে বিচারহীনতার অপসংস্কৃতি, গুরুতর অপরাধে লঘু শাস্তি, যৎসামান্য অর্থ জরিমানায় দণ্ড লাঘব, অনৈতিক লেনদেনের মাধ্যমে অপরাধীদের আড়াল করার কদর্য আচরণ পুরো সমাজকেই পর্যুদস্ত করে চলছে।


শিক্ষা-উচ্চশিক্ষা থেকে শুরু করে প্রায় সব সরকারি-বেসরকারি সংস্থা-প্রতিষ্ঠানে ঘুস-দুর্নীতি-অনিয়ম-অপকর্ম এমন পর্যায়ে পৌঁছেছে যে, জনগণ অতিশয় বিপর্যস্ত। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশে ভৌত অবকাঠামো, ডিজিটালাইজেশন, সড়ক-জনপথ-সেতু, মানুষের জীবনমান উন্নয়নে গৌরবোজ্জ্বল অর্জন কতিপয় দুষ্টচক্রের কারসাজিতে ম্লান হতে পারে না।


মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু পাকিস্তানি হায়েনা কর্তৃক সম্পূর্ণ ধ্বংসপ্রাপ্ত স্বাধীন মাতৃভূমি পুনরুদ্ধারে সততা-নিষ্ঠা-প্রজ্ঞা ও দেশপ্রেমের অনুপ্রেরণায় দেশবাসীকে উদ্দীপ্ত করেছিলেন। দুর্নীতি-কালোবাজারি-মুনাফাখোরি সিন্ডিকেটের বিরুদ্ধে সামরিক-বেসামরিক আমলাসহ দেশের জনগণকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন। বর্তমানে অর্থলিপ্সু ঘৃণ্য এসব সিন্ডিকেট নানা অপকৌশলে নিত্যপণ্যের দাম শুধু অসহনীয় পর্যায়ে নিয়ে যাচ্ছে না, দেশে অরাজক-অস্থিতিশীল পরিস্থিতিও সৃষ্টি করছে। এদের কঠোর আইনের আওতায় এনে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলে আগামী পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে বাজার পরিস্থিতি আরও অস্বস্তিকর হয়ে উঠবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও