কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নিমন্ত্রণে যেভাবে সাজতে হবে এ বছর...

ভারী মেকআপ, ভারী গয়না আর অতিরিক্ত জমকালো শাড়ি—এই তিনটি জিনিস নিমন্ত্রণবাড়ির সাজের তালিকায় এই বছর থাকছে না।

সামনে সাজপোশাকের জাঁকজমকের চেয়ে নিমন্ত্রণ উপভোগ করাটাই হয়ে দাঁড়াবে মূল। সাজের আড়ালে নিজের স্বাভাবিকতাটাই যদি হারিয়ে যায়, তাহলে তো সেটা নিজেকে হারিয়ে ফেলারই শামিল। তাই ভারী মেকআপ, ভারী গয়না আর অতিরিক্ত জমকালো শাড়ি—এই তিনটি জিনিস নিমন্ত্রণবাড়ির সাজের তালিকায় এই বছর থাকছে না। আর শাড়ির কাজ যদি ভারীও হয়, অন্তত রংটা হবে হালকা। তবে একেবারে সাজহীনভাবেও নিজেকে তুলে ধরতে বলা হচ্ছে না।

রেড বিউটি স্যালনের রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন বলেন, কখনো একই অনুষ্ঠানের নানা আয়োজনে নিমন্ত্রণ রক্ষা করতে হয়। কোনো আয়োজন দিনে হয়, কোনোটি রাতে। এসব আয়োজনে আলাদা ‘রূপ’ আনা সম্ভব। এখানে তেমনই কিছু রূপ নিয়ে থাকল আলোচনা।

খোলা চুলে পরিপাটি

অনেকে চুল খোলা রাখতে পছন্দ করেন। চুল একটু কোঁকড়া করে ছেড়ে রাখলে সুন্দর দেখাবে। হালকা বেজ থাকুক। ভ্রু এঁকে নিন পরিপাটি করে। গাঢ় রঙের শাড়ির সঙ্গে চোখের সাজের জন্য গাঢ় রং বেছে নিতে পারেন কিংবা হালকা রঙে চোখ সাজালেও আইলাইনার হিসেবে বেছে নিন শাড়ির গাঢ় রংটাকেই। চোখের সাজে হালকা বা গাঢ় যে রংই থাকুক, নিচের অংশের জন্য রাখুন হালকা রঙের মেকআপ। পরিপাটি দেখাবে। ঠোঁট রাঙিয়ে নিন মানানসই রঙে।

চোখজোড়া ‘স্মোকি’

কোনো অনুষ্ঠানে হয়তো একটু বেশিই সাজতে চান আপনি। কিংবা চান অন্যান্য দিনের চাইতে একেবারেই আলাদা দেখাক আপনাকে। এমনভাবে সাজতে চাইলে চোখজোড়াকে করে তুলতে পারেন ‘স্মোকি’। কালো শাড়ির সঙ্গে কালো রং দিয়ে করা ‘স্মোকি’ চোখ—দারুণ দেখাবে। চাইলে অবশ্য অন্য রঙের শাড়ির সঙ্গেও স্মোকিভাবে চোখ সাজাতে পারেন। এ সময় শাড়ির রংটাও আইশ্যাডোর রং হিসেবে ব্যবহার করতে পারবেন। এমন সাজে আইলাইনার টানুন চওড়া করে, আইলাইনারের টানেই চোখের পাতা ঢেকে দিন। ভ্রু এঁকে নিন যত্ন করে। হাতাকাটা ব্লাউজ পরতে পারেন। শাড়ির আঁচল ভাঁজ করে ‘সেট’ করে নিন পিন দিয়ে। চুলে জেল দিয়ে ভেজা ভাব আনতে পারেন। চুলের এই সাজ এ বছর জনপ্রিয়তা পাচ্ছে। ঠোঁটের জন্য বেছে নিন লাল, মেরুন বা ম্যাজেন্টার মতো উজ্জ্বল রং।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন