কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফখরুল-আব্বাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

কালের কণ্ঠ প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ১১:০৩

হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আজ বুধবার (৪ জানুয়ারি) সকালে আপিল বিভাগের চেম্বার আদালতে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর।


বিস্ফোরক দ্রব্য মজুদ, পুলিশের ওপর হামলার উসকানি ও নির্দেশ দেওয়ার অভিযোগের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গতকাল মঙ্গলবার ছয় মাসের অন্তর্বর্তী জামিন দিয়েছেন হাইকোর্ট।


নিম্ন আদালতে চারবার জামিন চেয়ে ব্যর্থ হওয়ার পর উচ্চ আদালতে তাঁদের জামিন মিলল। আর কোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তাঁদের মুক্তিতে বাধা নেই বলে জানান বিএনপির আইনজীবী জয়নুল আবেদীন। তবে আজ তাদের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।


ঢাকায় গত ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ ও স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে জমায়েত হওয়া বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজনের মৃত্যু ও শতাধিক আহত হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও