কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মধ্যবিত্তের নতুন আতঙ্ক বিদ্যুতের দাম বৃদ্ধি

ঢাকা পোষ্ট এস এম নাজের হোসাইন প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১১:০৬

পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম ১৯.৯২ শতাংশ বাড়ানো হয়েছে। মূল্য বৃদ্ধির এই ঘোষণা দিয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মো. আবদুল জলিল। পাইকারি বিদ্যুতের দাম বাড়াতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) রিভিউ আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এই সিদ্ধান্ত নেয়। পাইকারি পর্যায়ে ইউনিট প্রতি বিদ্যুতের দাম নির্ধারণ করা হয়েছে ৬ টাকা ২২ পয়সা, যা আগে ছিল ৫ টাকা ১৭ পয়সা।


ক্যাবের এক জরিপে দেখা গেছে, ১০ বছরে জীবন যাত্রার ব্যয় বেড়েছে ১২৫ শতাংশ, কিন্তু সাধারণ মানুষের আয় সেভাবে বাড়েনি। অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম যেভাবে হু হু করে বেড়ে গিয়ে সাধারণ মানুষের জীবন জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে, সেখানে ১৭ কোটি সাধারণ জনগণের স্বার্থ চিন্তা না করে বিদ্যুতের আর এক দফা মূল্য বৃদ্ধি প্রস্তাব অযৌক্তিক।


আন্তর্জাতিক জ্বালানি তেলের দাম বৃদ্ধি, ভর্তুকি হ্রাসের অজুহাতে আকস্মিকভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি, পাইকারি পর্যায়ে ১৯.৯২ শতাংশ দাম বাড়ানোর ঘোষণা, বিদ্যুতের মূল্য বৃদ্ধি চলমান জীবনযাত্রার মূল্য বৃদ্ধি মধ্যবিত্তসহ সাধারণ জনগণের জীবন যাপনে নিত্য প্রয়োজনীয় সব ধরনের পণ্য সামগ্রী ও জীবন যাত্রার উপর মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলবে। এই সুযোগে ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় সবো ধরনের দ্রব্যসমাগ্রী ও সেবা সার্ভিসের আরেক দফা আগুন ধরাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও