কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইন্ট্রোভার্ট হওয়ার ৫ অসুবিধা

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ নভেম্বর ২০২২, ১৫:০৮

ইন্ট্রোভার্ট হওয়ার মানে হলো বিশৃঙ্ক্ষলা, মানুষের কথার আঘাত, নানা নিষ্ঠুরতা থেকে দূরে থাকতে পারা। যত একা থাকবেন, ততই এসব থেকে দূরে থাকতে পারবেন। শুনতে সুখকর মনে হলেও ইন্ট্রোভার্ট হওয়ার সুবিধার পাশাপাশি আছে অসুবিধাও। এতে অনেক সুযোগ হারাতে হতে পারে যা অন্যরা দ্রুতই পেয়ে যায়। চলুন তবে জেনে নেওয়া যাক ইন্ট্রোভার্ট হওয়ার ৫ অসুবিধা সম্পর্কে-


অন্যরা আপনাকে অদ্ভুত মনে করে


আপনি যদি নিজের সঙ্গই বেশি পছন্দ করেন এবং অন্যদের থেকে দূরত্ব বজায় রেখে থাকেন তাহলে মানুষ আপনাকে অদ্ভুত ভাবতে শুরু করবে। যারা অন্যদের সঙ্গে মেশে না বা কম মেশে তাকে বাকিরা বেশিরভাগ সময়েই সন্দেহজনক মনে করে। কেউ কেউ আবার অবজ্ঞাও করতে পারে।


আপনার সঙ্গে যোগাযোগ রাখতে চায় না


পেশাগত জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হলো যোগাযোগ বা নেটওয়ার্কিং। আপনি যত বেশি নেটওয়ার্কিং করবেন তত বেশি মানুষের সঙ্গে পরিচিত হবেন। যারা পরবর্তীতে আপনাকে বিভিন্নভাবে সাহায্য করতে পারে। কিন্তু যখন আপনি চুপচাপ থাকেন বা অন্যদের সঙ্গে খুব একটা কথা বলেন না তখন এ ধরনের সুযোগ হাতছাড়া হয়ে যায়। অন্যরাও আপনার সঙ্গে যোগাযোগ রাখতে পছন্দ করে না।


আপনার প্রতিভা অন্যদের চোখে পড়ে না


যতই মেধাবী আর প্রতিভাবান হোন না কেন, আপনার ইন্ট্রোভার্ট স্বভাবের জন্য তা অন্যদের চোখে পড়বে না। আপনি কতটা প্রতিভাবান তা অন্যদের বোঝানোর জন্য সামান্য হলেও চেষ্টা করতে হবে। আপনার কাজ ও মেধা অন্যদের নজরে আনার জন্য আপনার কোনো রকম প্রচেষ্টা না থাকলে কেউ আপনাকে খেয়াল করবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও