কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভালোবাসার মানুষের সঙ্গে আপনার কতটুকু মিল আছে?

কালের কণ্ঠ প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ১৪:২৭

সম্পর্ক এমনই একটা জিনিস, ভালো না হলে জীবন নষ্ট। দুইজনের এই সম্পর্কে সামঞ্জস্যতা জোর করে আনা যায় না। এটি এমনিতেই চলে আসবে। তবে সম্পর্কে  সামঞ্জস্যতা থাকা দরকার। সঙ্গীর সঙ্গে সামঞ্জস্যতা থাকলে কয়েকটি বিষয় দেখেই বুঝে যাবেন।   


১. একে অপরকে পরিবর্তনের চেষ্টা না করা। প্রত্যেকটা মানুষ ভিন্ন। আপনি যখন দেখবেন আপনার সঙ্গী যেমন, তাকে সেইভাবেই গ্রহণ করছেন। তাকে বলেছেন না এটা এভাবে করো, ওটা ওভাবে করো। অথবা মনে আসছে না একেবারে আমার মতো না সে। তবেই বুঝবেন আপনারা দুইজন দুইজনের জন্য তৈরি।


২. আপনার আপস করার মনোভাব আছে। দুইজনই ভেবেচিন্তে যেটা করলে বেশি ভালো হয় সেটাই করার সিদ্ধান্ত নিন। এখানে তর্কে জড়িয়ে যান বা জেদ ধরে থাকেন এমন নয়। এমন হলেই বুঝবেন আপনাদের সামঞ্জস্যতা আছে।


৩. কিভাবে ঝগড়া করতে হয় সেটা জানেন এবং সেটা দুইজনই জানেন। কিছু কিছু ক্ষেত্রে তর্ক বেঁধেই যেতে পারে। কারণ আপনারা মানুষ। তবে যেমন তর্কই করেন না কেন, সেখানে যদি একজন আরেকজনকে ছোট করে কথা না বলেন তাহলে বুঝবেন সম্পর্কটা একেবারে ঠিকঠাক।


৪. নিজের মধ্যে কোনো ভয় নেই। মনের কথা খুলে বলতে কোনো অসুবিধা হয় না। এইটাই তো সম্পর্কের সার্থকতা। যার কাছে ভরসা পাওয়া যায়।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও