কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভোটে অংশ নিতে তিন কৌশল জামায়াতের

সমকাল প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ১৩:০৯

নির্বাচনে অংশ নিতে তিনটি বিকল্প কৌশল নিয়ে এগোচ্ছে নিবন্ধন হারানো জামায়াতে ইসলামী। দলটির অগ্রাধিকার আইনি লড়াইয়ে নিবন্ধন ফেরত পাওয়া। 'পরিবেশ পরিস্থিতির' পরিবর্তন না হওয়া পর্যন্ত তা সম্ভব নয়- নিশ্চিত হয়ে ভিন্ন নামে নিবন্ধনের চেষ্টা করছে জামায়াত। এ প্রচেষ্টা ব্যর্থ হলে নিবন্ধিত কোনো ছোট দলের নিয়ন্ত্রণ নিয়ে, সেই দলের প্রার্থী হবেন জামায়াত নেতারা।


দলটির নেতাদের সূত্রে এসব তথ্য জানা গেছে। এরই অংশ হিসেবে গতকাল বুধবার 'বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি)' নামে নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করা হয়েছে। জামায়াতের নিচের সারির অপরিচিত নেতাদের এ দলের নেতৃত্বে আনা হয়েছে। গতকাল পর্যন্ত ২১টি দল নিবন্ধন চেয়ে আবেদন করেছে। বিডিপি ছাড়াও আরও কয়েকটি দলের সঙ্গে জামায়াতের সম্পৃক্ততার কথা শোনা যাচ্ছে।
তবে জামায়াত ও বিডিপির নেতারা পারস্পরিক সম্পৃক্ত- তথ্যের সত্যতা অস্বীকার করেছেন। জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য মতিউর রহমান আকন্দ বলেছেন, 'জামায়াত নামে দল একটিই। কেন অন্য নামে দল গঠন করব?' বুধবার রাতে বিবৃতিতে তিনি বলেছেন, জামায়াতের নিবন্ধন বাতিল বা অবৈধ হয়নি। আদালতে বিচারাধীন রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও