কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লাইভ স্ট্রিমিংয়ে শিশুদের নিষিদ্ধ করতে যাচ্ছে টিকটক

বণিক বার্তা প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২, ০৯:২৪

লাইভ স্ট্রিমিংয়ে শিশুদের অংশগ্রহণ নিষিদ্ধ করতে যাচ্ছে টিকটক। এর অংশ হিসেবে আগামী মাস থেকে লাইভ স্ট্রিমিংয়ে যুক্ত হওয়ার বয়সসীমা ১৬ থেকে ১৮ বছর কার্যকর করতে যাচ্ছে প্লাটফর্মটি। খবর বিবিসি।


এক তদন্তে বিবিসি নিউজ দেখতে পায়, সিরিয়ার শরণার্থী শিবির থেকে কয়েকশ অ্যাকাউন্ট থেকে লাইভে আসা হচ্ছে, যেখানে শিশুরা বিশ্ববাসীর কাছে অনুদানের জন্য অনুরোধ জানাচ্ছে। কেউ কেউ ঘণ্টায় ১ হাজার ডলার পেলেও সেটি উত্তোলনের সময় টিকটক থেকে ৭০ শতাংশেরও বেশি নিয়ে নেয়া হচ্ছে। এক বিবৃতিতে প্লাটফর্মটি জানায়, ভবিষ্যতে শুধু প্রাপ্তবয়স্করাই ভার্চুয়াল গিফট পাঠাতে পারবে অথবা মনিটাইজেশন ফিচারে প্রবেশ করতে পারবে।


সামনের সপ্তাহগুলোতে প্লাটফর্মটি লাইভ স্ট্রিম চালানোর জন্য প্রাপ্তবয়স্কদের অনুমতি দেবে। তবে এসব পরিবর্তন ও বিধিনিষেধ কবে নাগাদ কার্যকর করা হবে সে বিষয়ে পরিষ্কারভাবে কিছু জানা যায়নি। মেটা মালিকানাধীন ফেসবুক, ইনস্টাগ্রাম ও গুগলের ইউটিউবে লাইভ স্ট্রিমিংয়ের জন্য সর্বনিম্ন বয়সসীমা ১৩ নির্ধারণ করে দিয়েছে। পাশাপাশি কোনো কনটেন্ট নির্ধারিত বয়সসীমার বাইরে হলে সেটিকে রেস্ট্রিক্ট বা নিষিদ্ধ করে দেয়ার সুবিধা রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও