কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পুজোর আগে পার্লরে হাজার হাজার টাকা খরচ কেন? যখন এভাবেই জলের দরে বাড়িতে করতে পারেন ফেসিয়াল

পুজোর আগে এখন থেকেই পার্লরে ভিড় হতে শুরু করে। সবাই পুজোর আগে এই দুই সপ্তাহ ত্বকের ভালো করে যত্ন নিতে চান। যাতে পুজোর সময় তাঁদের মুখের জেল্লা হয় দেখার মতো! আর এরকম তো সবাই চাইবেনই! পুজোয় যেন সবাই আপনার দিকেই তাকায়। এরকম ধারণা তো থাকাই স্বাভাবিক। এই ইচ্ছেতে কোনও ভুল নেই।

শুধু কীভাবে তা সম্ভব করা যেতে পারে, সেটা নিয়ে আমাদের ভাবতে হবে। কীভাবে নিতে হবে ত্বকের যত্ন? মুখের জেল্লা ধরে রাখার জন্য কী কী করতে হবে আপনাকে, সেটা ভাবতে হবে। তবে মুখের যত্ন নেওয়ার জন্য পার্লরে ছোটার প্রয়োজন নেই। বরং, কয়েকটা টাকা খরচ করে আপনি বাড়িতেই ফেস ক্লিন আপ করতে পারেন। কীভাবে করবেন? শিখে নিন সেই পদ্ধতি। 

ফেস ক্লিন আপ-এর প্রথম ধাপ এটিই। তা হল আপনার মুখ পরিষ্কার করা। মুখের যাবতীয় ময়লা-ধুলো তুলে ফেলে পরিষ্কার করে নিতে হবে। কীভাবে? ফেস ওয়াশ ব্যবহার করুন। আপনার ফেস ক্লিনজার ব্যবহার করুন। মুখে ভালো করে ফেস ওয়াশ লাগিয়ে নিন। কিছুক্ষণ ভালো করে মুখ মাসাজ করে নিন।

তারপর মুখ ভালো করে ধুয়ে ফেলবেন। স্বাভাবিক জলেই মুখ ধোবেন। গরম জলে বা অতিরিক্ত ঠান্ডা জলে মুখ ধোবেন না। ভিজে তোয়ালে বা রুমালের সাহায্যেও মুখ মুছে নিতে পারেন। এইক্ষেত্রে মুখ না ধুলেও চলবে। ভালো করে মুখ মুছে নিন। যেন ক্লিনজারের কোনও অংশ মুখে না লেগে থাকে। এরপর এগিয়ে যেতে হবে পরের ধাপের দিকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন