কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোহলির এখন ক্রিকেট খেলতে ভালো লাগছে

কালের কণ্ঠ প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫৬

দীর্ঘ ফর্মহীনতার পর রানে ফিরেছেন বিরাট কোহলি। গতকাল এশিয়া কাপের মঞ্চে হংকংয়ের বিপক্ষে কোহলির ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ১ চার তিন ছক্কায় অপারজিত ৫৯* রানের ঝলমলে ইনিংস।  ক্রিজে নেমে ধীরেসুস্থে খেলার চেষ্টা করছিলেন কোহলি। পরে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন।


ম্যাচের পর আরেক হাফ সেঞ্চুরিয়ান সূর্যকুমার যাদবের সঙ্গে কথোপকথনে কোহলি জানালেন, দেড় মাস বিরতির পর রান পেয়ে নিজেকে অনেক তরতাজা লাগছে তার। পাকিস্তানের বিপক্ষে ৩৫ করার পর হংকংয়ের বিপক্ষে কী পরিকল্পনা নিয়ে ব্যাট করতে নেমেছিলেন? সূর্যের প্রশ্নের উত্তরে কোহলি বলেছেন, 'আমার পরিকল্পনা খুব সহজ ছিল। দেড় মাস বিরতি নিয়ে খেলতে নেমেছিলাম। ৬ সপ্তাহ লম্বা সময়। বিশেষত আন্তর্জাতিক ক্রিকেটে, যেখানে বিরতি নিলে লোকে খেলা থেকে অনেকটাই দূরে সরে যায়। আমি মানসিকভাবে অবশ্য তরতাজা হয়ে নেমেছি।


গত ম্যাচেও নিজের ব্যাটিং উপভোগ করেছি। আমার লক্ষ্য ছিল ইনিংস ধরে রেখে জুটি তৈরি করা। তার পরে পরিস্থিতি ঠিক থাকলে বাউন্ডারির মারার চেষ্টা করতাম। ' কোহলির আরও বলেছেন, 'তুমি ক্রিজে আসার পরেই বলেছিলাম, আমি নিজের মতো খেলব। কিন্তু তুমি মার শুরু করার পর নিজেই নিজের ভূমিকা বদলে নিলাম। তখন এক প্রান্ত ধরে রাখা লক্ষ্য ছিল, যাতে উল্টো দিক থেকে তুমি মারতে পার। দলের স্বার্থে নিজের অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করেছি। দুটো ম্যাচেই নিজের ব্যাটিং নিয়ে তৃপ্ত। আমার কাছে মাইলফলক, রানের সংখ্যা সবই অপ্রাসঙ্গিক। ব্যাট করার সময় কেমন লাগছে সেটাই আসল। আমার ভাল লেগেছে, এটাই আসল। ' এরপরে কোহলি পাল্টা সূর্যকে প্রশ্ন করেন, তিনি কীভাবে এতটা আক্রমণাত্মক খেললেন? জবাবে সূর্য বলেন, 'তখন ক্রিজে এসে যেটা করার দরকার ছিল সেটাই করেছি। সহজ পরিকল্পনা ছিল। প্রথম ১০ বলে তিন-চারটে বাউন্ডারি মারতে চেয়েছিলাম। সেটা হয়ে যেতেই ছন্দ বজায় রেখে এগিয়ে গিয়েছিলাম। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও