কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আশ্রয়ণ প্রকল্পের ঘরে পানি, নেই নিষ্কাশন ব্যবস্থা

ঢাকা পোষ্ট রংপুর জেলা প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ২২:২১

রংপুরের কাউনিয়ায় দুদিনের বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছেন আশ্রয়ণ প্রকল্পেকর বাসিন্দারা। মুজিববর্ষ উপলক্ষে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে পানি ঢুকেছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় উপকারভোগীরা ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। আশ্রয়ণ প্রকল্পের নিচু এ জায়গাটি মাটি ভরাট করে উঁচু না করে ঘর নির্মাণ করাতে এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ তুলেছেন দুর্ভোগের শিকার লোকজন।


আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী বাসিন্দারা বলছেন, উপহারের ঘরগুলো নিচু জায়গায় করা হয়েছে। এ কারণে সামান্য বৃষ্টিতে এমন জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। আশপাশে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় হাঁটু পানিতে ডুবে আছে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো। অথচ এই প্রকল্পের কাজের সময় স্থানীয় লোকজন জায়গাটি উঁচু না করে ঘর নির্মাণ করতে নিষেধ করেছিলেন। কিন্তু ভবিষ্যতের কথা চিন্তা না করেই অপরিকল্পিতভাবে তাদের জন্য আবাসনের এই ব্যবস্থা করা হয়েছে।




বুধবার (৩১ আগস্ট) বিকেলে কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার মায়াবাজার ক্যানেলটারী মহল্লায় ভূমিহীনদের নির্মিত আশ্রয়ণ প্রকল্পের আবাসন এলাকায় গিয়ে জলাবদ্ধতায় ঘর ডুবে থাকতে দেখা যায়। আশ্রয়ণ প্রকল্পের আশপাশের নিচু জায়গাতেও বৃষ্টির পানি আটকা পড়ে আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও