কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকাসহ ৭ জেলায় বইছে তাপপ্রবাহ

জাগো নিউজ ২৪ আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ২১:২৬

তাপমাত্রা আরও বেড়ে ঢাকাসহ সাত জেলায় ফের শুরু হয়েছে মৃদু তাপপ্রবাহ। বৃষ্টিপাতের পরিমাণ একেবারেই কমে গেছে। সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগ ছিল প্রায় বৃষ্টিহীন।


রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে কিছুটা বৃষ্টি হয়েছে। এসময়ে সবচেয়ে বেশি ৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে। বৃষ্টি কমে যাওয়ায় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গরম বেড়ে গেছে। ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছে মানুষ। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৩৬ থেকে ৩৮ ডিগ্রিকে মৃদু, ৩৮ থেকে ৪০ ডিগ্রিকে মাঝারি ও ৪০ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে বেশি তাপমাত্রাকে তীব্র তাপপ্রবাহ বলা হয়।


মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জাগো নিউজকে জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও