কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘুমহীন ১৩ রাতের গান

www.ajkerpatrika.com প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ১২:০৭

মোক্ষম সময় বোধ হয় একেই বলে! রোববার রাতে বসেছিল এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডের আসর। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সংগীত তারকারা হাজির হয়েছিলেন অনুষ্ঠানে। ‘অল টু ওয়েল’ গানের ১০ মিনিট ভার্সনের ভিডিওর জন্য ‘ভিডিও অব দ্য ইয়ার’ পুরস্কারটি উঠল টেইলর সুইফটের হাতে। পুরস্কার হাতে নিয়েই যে কথাটি বললেন গায়িকা, সেটির জন্য হয়তো প্রস্তুত ছিলেন না কেউই! হলভর্তি দর্শকের সামনে নতুন অ্যালবামের ঘোষণা দিলেন টেইলর সুইফট। বললেন, ‘আমার মনে হয়, নতুন ঘোষণা দেওয়ার এর চেয়ে ভালো সময় আর হয় না। আগামী ২১ অক্টোবর আমার নতুন অ্যালবাম আসছে। বাকিটা বলব মাঝরাতে।’


‘মাঝরাত’ এই অ্যালবামের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ শব্দ। টেইলর সুইফটের দশম স্টুডিও অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘মিডনাইটস’। ১৩টি গান আছে এতে। সবই মাঝরাতে লিখেছেন তিনি। ভিনাইল, সিডি, ক্যাসেট ও ডিজিটাল—চারভাবে পাওয়া যাবে অ্যালবামটি। গায়িকার ওয়েবসাইটে এখন থেকেই চলছে ‘মিডনাইটস’-এর প্রি-অর্ডার। সুইফট জানিয়েছেন, এ তো শুধু ১৩টি গান নয়, তাঁর জীবনের ঘুমহীন ১৩ রাতের গল্প।


টেইলর সুইফট বলেন, ‘যে রাতগুলো কেটেছে শঙ্কায়-আতঙ্কে আর মিষ্টি স্বপ্নে, সেই সব রাতে লেখা গানের সংগ্রহ এই অ্যালবাম। যে পথ আমাদের এগিয়ে দিয়েছে, যেসব বাধা আমাদের আটকে দিতে চেয়েছে। যাঁরা বারবার উপেক্ষিত হয়েছেন, আবার ঘুরে দাঁড়িয়েছেন এই আশা নিয়ে যে হয়তো ঘড়ির কাঁটা আবার এক জায়গায় আসবে, আবারও আমাদের দেখা হবে নিজেদের সঙ্গে। সবার জন্যই এই গান।’


টেইলর সুইফটের দশম স্টুডিও অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘মিডনাইটস’। ১৩টি গান আছে এতে। সবই মাঝরাতে লিখেছেন তিনি। ভিনাইল, সিডি, ক্যাসেট ও ডিজিটাল—চারভাবে পাওয়া যাবে অ্যালবামটি। 
জানা গেছে, ‘মিডনাইটস’ অ্যালবামটি প্রকাশও হবে মাঝরাতে। সর্বশেষ দুই বছর আগে পাঁচ মাসের ব্যবধানে প্রকাশ পেয়েছিল সুইফটের দুই অ্যালবাম ‘ফোকলোর’ ও ‘এভারমোর’। ‘ফোকলোর’ অ্যালবামটি গত বছর গ্র্যামিতে অ্যালবাম অব দ্য ইয়ার পুরস্কার জিতেছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও