কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মোটা চাল এখন ৬০ টাকা

চালের দাম এখনো ঊর্ধ্বমুখী। সপ্তাহের ব্যবধানে খুচরায় সব ধরনের চালের দাম কেজিতে দু-তিন টাকা বেড়েছে। গত সপ্তাহে প্রতি কেজি মোটা চাল বি-২৮-এর দাম ছিল ৫৭-৫৮ টাকা, এখন বিক্রি করা হচ্ছে ৬০ টাকায়। চিকন চাল মিনিকেট ৭৫ থেকে ৮০ টাকায় এবং নাজিরশাইল প্রতি কেজি ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি করা হচ্ছে।

গত ১৮ আগস্ট প্রতি ডজন ডিম ১৩৫ থেকে ১৪০ টাকায় বিক্রি করা হয়, সপ্তাহের ব্যবধানে প্রতি ডজনে ১৫ থেকে ২০ টাকা কমে ১২০ টাকায় বিক্রি করা হচ্ছে। এ ছাড়া সব ধরনের মুরগির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে। পাঙ্গাশ ও তেলাপিয়া মাছের দামও কেজিতে ২০ টাকা কমেছে। সয়াবিন তেলের দাম লিটারে সাত টাকা বাড়ার কারণে বাজারে সরবরাহ বেড়েছে। আর গত সপ্তাহের বাড়তি দামেই বিক্রি করা হচ্ছে সব ধরনের সবজি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজার, জোয়ারসাহারা বাজার, উত্তর বাড্ডার বাজার ঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে ব্রয়লার ও সোনালি মুরগির দাম কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৭০ টাকা ও ২৮০ টাকায়। দেশি মুরগির দাম কেজিতে ২০ টাকা কমে ৫০০ থেকে ৫১০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে মাঝারি আকারের প্রতি কেজি তেলাপিয়া মাছ বিক্রি হয় ২০০ টাকায়, এখন ২০ টাকা কমেছে। ১৮০ টাকা কেজি দরে বিক্রি হওয়া মাঝারি আকারের পাঙ্গাশ মাছের দাম কমে বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন