কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আরও নতুন খেলোয়াড়ের চাহিদা জানালেন জাভি

ডেইলি স্টার প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ১৬:২১

স্প্যানিশ লা লিগায় প্রত্যাশিত শুরু পায়নি বার্সেলোনা। ফরোয়ার্ডদের অনেক সুযোগ হাতছাড়া আর রায়ো ভায়েকানোর গোলরক্ষক স্তোল দিমিত্রিয়েভস্কির দৃঢ়তা, এই দুইয়ে মিলে ঘরের মাঠে পয়েন্ট খোয়ায় তারা। হতাশাজনক এমন ফলের পর ক্লাবটির কোচ জাভি হার্নান্দেজ জানিয়েছেন, আরও নতুন খেলোয়াড় চাই তাদের।


চলমান গ্রীষ্মকালীন দলবদলে এখন পর্যন্ত পাঁচ খেলোয়াড়কে চুক্তিবদ্ধ করেছে বার্সেলোনা। তারা হলেন রবার্ত লেভানদভস্কি, রাফিনহা, আন্দ্রেয়াস ক্রিস্টিয়ানসেন, ফ্রাঙ্ক কেসিয়ে ও জুলস কুন্দে। এদের মধ্যে কুন্দে বাদে বাকিদের নিবন্ধন সম্পন্ন করেছে কাতালানরা। সেই চার ফুটবলারই গত শনিবার রাতে নেমেছিলেন তুলনামূলক অনেক দুর্বল প্রতিপক্ষ রায়োর বিপক্ষে। তারপরও ক্যাম্প ন্যুতে গোলশূন্য ড্র করে দলটি।


গোলমুখে ২১টি শট নিয়েও রায়োর বিপক্ষে গোল করতে ব্যর্থ হয় বার্সা। দুবার তারা জালে বল পাঠালেও সেগুলো অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ম্যাচের পর জাভি আরও খেলোয়াড় দলে টানার কথা জানান গণমাধ্যমের কাছে, 'আমি আগেই বলেছি, আমাদের শক্তি বাড়াতে হবে। আমাদের ৩১ অগাস্ট (দলবদলের শেষ দিন) পর্যন্ত সময় আছে।'


বিশ্বকাপজয়ী সাবেক স্প্যানিশ ফুটবলার জাভির পরিকল্পনায় নেই স্যামুয়েল উমতিতি, মার্টিন ব্র্যাথওয়েট ও সার্জিনো ডেস্ট। তাই তাদের বার্সেলোনা ছাড়ার জোরালো সম্ভাবনা রয়েছে। এছাড়া, ফ্রেঙ্কি ডি ইয়ং, মেম্ফিস ডিপাই ও পিয়েরে-এমেরিক অবামেয়াং ক্লাব ছাড়বেন বলে ধারণা করা হচ্ছে। এদেরকে বিদায় করতে পারলে বেতন বাবদ যে খরচ হয় বার্সার, সেটা অনেক কমবে। ফলে কুন্দেকে নিবন্ধন করানোর পাশাপাশি আরও খেলোয়াড় কেনার পথ খুলে যাবে তাদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও