কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসছে শরৎ বাজছে সুর

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৯ আগস্ট ২০২২, ২১:০৭

বর্ষার রিনিঝিনি সুর ফুরাতে না ফুরাতেই আসছে শরৎ, ভাসছে মেঘ। প্রকৃতিতে বাজছে সেই সুর মন্দ মন্থরে। সবুজ পাতার ফাঁকে উঁকি দিচ্ছে সাদা কমলায় মেশানো শিউলি ফুলের দল। পাখির মতো ডানা মেলে ছুটছে ফুরফুরে সাদা বাউল মেঘ। সাজসাজ রব নদীর ধারের কাশবনে, থরে থরে ফোটাবে কাশের ফুল, জলে কুঁড়ি মেলবে পদ্ম, ফুটবে শিউলি।



শরতের আয়োজনে প্রকৃতি যেমন সাজে, তেমনি সাজে মানুষের মনও আর সাজে তাদের পোশাক, পরিচ্ছদ, ঘরদোর। আলমারির কাপড় পায় রোদের আদর। খাবার-দাবারসহ জীবনযাত্রায় আসে নানা পরিবর্তন। শরতে প্রকৃতি স্নিগ্ধ হলেও পালাবদল করে চলে কখনো রোদের খেলা আবার কখনো অভিমানী বৃষ্টি ঝরার পালা। এই ভ্যাপসা গরম, তো খানিক পরেই বয়ে যায় শরীর জুড়ানো ঝিরি হাওয়া।



আবহাওয়ার কথা বিবেচনা করে শরতের সাজ হওয়া উচিত হালকা ধাঁচের।  নুজহাত খান দিশা,ব্যবস্থাপনা পরিচালক ও রূপবিশেষজ্ঞ, পারসোনা



শরতের সাজ 
এই শরৎ দিনের সাজ কেমন হওয়া উচিত, কেমন হলে সারাটা দিন সতেজ ও ঝরঝরে থাকা যাবে কাজে কিংবা কোনো অনুষ্ঠানে? সেই উপায় বাতলে দিলেন পারসোনার ব্যবস্থাপনা পরিচালক ও রূপবিশেষজ্ঞ নুজহাত খান দিশা। তিনি বলেন, ‘আমরা এই গরমে সানস্ক্রিন বা ক্রিমগুলো সাধারণত এড়িয়ে চলি। এই গরমে ক্রিম ব্যবহার না করে জেল বেজ ময়েশ্চারাইজার বা সানস্ক্রিন ব্যবহার করা ত্বকের জন্য ভালো। এতে আরামও পাওয়া যাবে আবার ত্বকে ময়েশ্চারাইজারও ঠিক থাকবে।’


সে জন্য বাসা থেকে বের হওয়ার আগে মুখটা ভালো করে পরিষ্কার করে সানস্ক্রিন লাগিয়ে তারপর মেকআপ করা কিংবা মেকআপ শুরুর আগে মুখ পরিষ্কার করে এক টুকরো বরফ ঘষে নেওয়া যায়। মেকআপের ক্ষেত্রেও সেই একই কথা—   ক্রিম বেজ মেকআপ ব্যবহার না করে শরতের এই সময় পাউডার অথবা জেল বেজ মেকআপ ব্যবহার করতে হবে। ফেইস পাউডার অনেকেই ব্যবহার করতে পারেন না। সে ক্ষেত্রে কনসিলার বা ফাউন্ডেশন-জাতীয় কিছু সিসিক্রিম বা বিবিক্রিম ধরনের হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও