কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বাসের বদলে যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৯ আগস্ট ২০২২, ২০:৪৮

জ্বালানি তেলের দাম বাড়ায় লালমনিরহাটে ট্রেনযাত্রীর সংখ্যা দ্বিগুণ বেড়ে গেছে। গত কয়েক দিন ধরেই লালমনিরহাট রেলওয়ে স্টেশনে বেড়ে গেছে যাত্রীর আনাগোনা। গতকাল সোমবার ও আজ মঙ্গলবার লালমনিরহাট এক্সপ্রেস দ্বিগুণ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। শুধু ঢাকাগামী নয়, লালমনিরহাট রুটে চলাচলকারী প্রত্যেক ট্রেনেই দ্বিগুণ বেড়েছে যাত্রীর চাপ। 



যাত্রীরা জানালেন, তেলের দাম বাড়ার কারণে বাস ভাড়া বৃদ্ধি পেয়েছে। তাই নিরুপায় হয়ে ট্রেনেই ঢাকার দিকে রওনা করছি। কয়েকজন জানালেন, তাঁরা টিকিট পেলেও সিট পাননি, তারপরও কষ্ট করে দাঁড়িয়েই ঢাকায় যাওয়ার ৭ / ৮ ঘণ্টার দূরত্ব পাড়ি দেবেন। 



মূলত, ভোগান্তি এড়াতেই বাসের পরিবর্তেই ট্রেনের জন্য স্টেশনে ভিড় জমাচ্ছেন অধিকাংশ মানুষই। স্বাভাবিকের তুলনায় প্রায় ২৫ শতাংশ বেশি যাত্রী নিয়ে গত দুদিন ধরে চলাচল করছে ট্রেনগুলো বলে ধারণা করছেন রেল কর্তৃপক্ষ। 



লালমনিরহাট রেলওয়ে স্টেশনে ঢাকাগামী যাত্রী আব্দুর রহমান বলেন, ‘জ্বালানি তেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাসেও ভাড়া বৃদ্ধি পাওয়ায় বাসে না গিয়ে কম টাকা দিয়ে ট্রেনে ঢাকা যাচ্ছি। জ্বালানি তেলের দাম একবারে এত টাকা বৃদ্ধি করা মোটেই ঠিক হয়নি।’ 


বাস যাওয়া শাকিলা খন্দকার লিসা বলেন, ‘কয়েক দিন আগেও বাসে ৫০ টাকায় লালমনিরহাট থেকে রংপুরে যেতাম। আজ সেই ভাড়া নিল ১১২ টাকা। বাস ভাড়াটা অত্যধিক বেশি হয়েছে। এত টাকা দিয়ে বাসে চলাচল করা অসম্ভব।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও