কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শুধু কি বিএনপি বিদেশিদের কাছে ধরনা দেয়

প্রথম আলো সোহরাব হাসান প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ১৭:৪৬

গত মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস। বৈঠক শেষে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী একে সৌজন্য সাক্ষাৎ বলে অভিহিত করেছেন। পরদিন বুধবার ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াটলি বিএনপির মহাসচিবের সঙ্গে বৈঠক করেছেন।


এ বৈঠক সম্পর্কে আমীর খসরু মাহমদু চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘ইউরোপীয় ইউনিয়ন আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী। দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে তাঁদের সঙ্গে কথা হয়েছে।’


বিদেশে এ ধরনের বৈঠক বা সাক্ষাৎকে রুটিন কর্মসূচি হিসেবে দেখা হয়। কিন্তু বাংলাদেশে এ নিয়ে নানা রকম জল্পনা চলতে থাকে। আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা বিএনপির নেতাদের বিদেশিদের কাছে ধরনা দেওয়াকে ভালো চোখে দেখেননি।


তাঁদের কথায় মনে হতে পারে, বিএনপি কেবল বিদেশিদের কাছে ধরনা দেয় এবং আওয়ামী লীগের নেতারা বিপদে–আপদে সব সময় জনগণের কাছে থাকেন। কিন্তু সাম্প্রতিক কালে সিলেট অঞ্চলে বন্যায় যে লাখ লাখ মানুষ বাস্তুত্যাগী হলো, আওয়ামী লীগের খুব কম নেতাই সেখানে গেছেন।


বরং সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর ভূমিকার প্রশংসা করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারাও। জাতীয় দুর্যোগ মোকাবিলায় সবাইকে একত্রে মাঠে নামতে হয়। সব ক্ষেত্রে দলীয় বিভাজন কাঙ্ক্ষিত নয়।


জাতিসংঘ প্রতিনিধির সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক সম্পর্কে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘আমরা দেখি বিএনপি সব সময় বিদেশিদের কাছে ছুটে যায়। বিদেশি রাষ্ট্রদূতদের কাছে, বিদেশি সংস্থার কাছে তাদের দৌড়ঝাঁপ।’ এখানেই তিনি থেমে থাকেননি। বলেছেন, কিন্তু এ দেশের মালিক হচ্ছেন এ দেশের জনগণ। তাঁরাই প্রতিনিধি নির্বাচন করবেন। (প্রথম আলো, ১৪ জুলাই ২০২২)

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও