কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কমছে সব নদীর পানি

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৬ জুলাই ২০২২, ২১:০৫

বন্যার পানি কমছে দ্রুত। এখন মাত্র ১ জেলার দুই নদীর তিন পয়েন্টের পানি বিপৎসীমার উপরে আছে। আগামী দুই-একদিনের মধ্যে সেই পানিও নেমে যাবে বলে আশা করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। এদিকে বৃষ্টি কমলেও আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।


বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, সুরমা নদীর কানাইঘাট পয়েন্টের পানি ৩৪,  কুশিয়ারা নদীর অমলশীদ পয়েন্টের পানি ৬৬ এবং শেওলা পয়েন্টের পানি ১২ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। 


আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


এদিকে দেশের কোথাও কোথাও তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সে বিষয়ে বলা হয়,  রাজশাহী জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় কমতে পারে। তাপমাত্রার বিষয়ে বলা হয়— সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও