কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পদ্মা সেতুতে মোটরসাইকেল কবে চলবে?

বাংলা ট্রিবিউন পদ্মা সেতু প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ২১:২৫

পদ্মা সেতুতে স্পিড গান ও সিসিটিভি স্থাপনের পরই মোটরসাইকেল চলাচলের অনুমতি দেবে সরকার। তবে এ কাজ যদি আগামীকালও সম্পন্ন হয়, তবু ১৩ জুলাই পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সুযোগ নেই। কারণ, ঈদের আগে ও পরের সাত দিন অর্থাৎ ১৩ জুলাই পর্যন্ত এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় চলাচল করতে পারবে না।


রবিবার (৩ জুলাই) সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে পরিপত্র জারির পরই জানা যাবে নির্দিষ্ট তারিখ।


জানা গেছে, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে সরকার। ২৭ জুন সোমবার ভোর ৬টা থেকে এ নিষেধাজ্ঞা চালু আছে।


সেতুতে যান চলাচলের প্রথম দিনেই মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে। এতে দুজন মারাও গেছেন। এর পরেই সরকারের এই সিদ্ধান্ত বাস্তবায়নে আদেশ জারি করে সেতু বিভাগ।


এ বিষয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, সেতুতে স্পিড গান ও সিসিটিভি স্থাপনের পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ২৮ জুন নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্ত সকল দফতরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও