কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৭৮ খুনে কিশোর-তরুণের নাম

কালের কণ্ঠ ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ০২ জুলাই ২০২২, ০৯:২৫

ঢাকার কামরাঙ্গীরচর থানার আমিন মসজিদ গলির একটি বাসায় গত ২৩ জুন ভোরে খুন হন এক তরুণ। পুলিশের তথ্য বলছে, মাদক সেবন করতে করতেই ব্যক্তিগত কিছু বিষয় নিয়ে দুজনের মধ্যে বচসা বাধে। এক পর্যায়ে এক তরুণ ঘুমানোর প্রস্তুতি নিয়ে বালিশে মাথা রাখেন। কিছুক্ষণের মধ্যে অন্য তরুণ সঙ্গে থাকা ছুরি দিয়ে তাঁকে এলোপাতাড়ি আঘাত করে হত্যা করেন।


হত্যার শিকার তরুণের নাম রাফিন রহমান শাওন (২১)। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তথ্য বলছে, পুলিশের তদন্তে গত দেড় বছরে শুধু রাজধানীতেই কিশোর অপরাধীদের হাতে ৩৩ কিশোর-তরুণ খুনের তথ্য উঠে এসেছে। আর পুলিশ সদর দপ্তর সূত্র বলছে, একই সময়ে সারা দেশে কিশোর-তরুণ খুন হয় ৪৫ জন, যেগুলোর তদন্তে কিশোর তরুণদেরই নাম এসেছে। পুলিশের দেড় বছরের মাসিক অপরাধ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।


গত শনিবার সাভারের আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে হামলার শিকার হন শিক্ষক উৎপল কুমার সরকার। গত সোমবার তিনি মারা যান। ওই শিক্ষকের ওপর হামলা চালায় দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু। এ ছাড়া নড়াইলে কলেজ শিক্ষক স্বপন কুমার বিশ্বাসের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে জুতার মালা গলায় দিয়ে হেনস্তা করা হয়। এতেও স্থানীয় লোকজনের পাশাপাশি কিশোর-তরুণদের জড়িত থাকার অভিযোগ রয়েছে। এই ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ-বিক্ষোভ চলছে। সব মিলিয়ে দেশে কিশোর-তরুণদের অপরাধপ্রবণতা নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও