কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মনে বল আর শরীরে কষ্ট নিয়ে অনশনের ৯৮ ঘণ্টা

প্রথম আলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২, ১৮:৪১

শাহরিয়ার আবেদীন পড়েন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে। গত ৯৮ ঘণ্টা ধরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে তিনি অনশন চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে শরীরে চারটি স্যালাইন দেওয়া হয়েছে।


প্রথম দিকে শরীরে তেমন সমস্যা না হলেও গতকাল শনিবার থেকে নানা শারীরিক কষ্টে ভুগছেন তিনি। দুই ঘণ্টা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাও নিতে হয়েছে। তবে লক্ষ্য অর্জিত হবেই, এমন মনোবলে অটুট আছেন তিনি।


শুধু শাহরিয়ার আবেদীন নন, এই বিশ্ববিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থী দাবি আদায়ে গত বুধবার বেলা ৩টার দিকে অনশন শুরু করেন। এর মধ্যে একজন বাবার অসুস্থতার কারণে বাড়িতে চলে যান। এর পর থেকে ২৩ জন অনশন চালিয়ে যাচ্ছেন। আজ রোববার বিকেল ৫টার দিকে অনশনের ৯৮ ঘণ্টা পার হলো।


শাহরিয়ার আবেদীন বলেন, দীর্ঘ সময় তিনি অনশনে থাকায় তাঁর মা-বাবা তাঁকে নিয়ে দুশ্চিন্তায় আছেন। মায়ের শারীরিক অবস্থা ভালো না। তিনি দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড়। মা–বাবাসহ পরিবারের সদস্যরা নিয়মিত তাঁর খোঁজ নিচ্ছেন। দীর্ঘ ৯৮ ঘণ্টা অনেক দুশ্চিন্তার মধ্যে কেটেছে। অনশনের সময় পার করার জন্য কয়েকটি বই সঙ্গে নিয়েছিলেন। কিন্তু মনোযোগ দিতে না পারায় সেগুলো তেমন পড়া হয়নি। মুখে কোনো খাবার না খাওয়ায় রক্তচাপ কমে যাওয়া, নাড়ির স্পন্দন কমে যাওয়াসহ নানা সমস্যা দেখা দিয়েছে। শিক্ষার্থীদের এমন পরিস্থিতির পরও উপাচার্য নিজের চেয়ার আঁকড়ে ধরে আছেন। তাঁর কাছে শিক্ষার্থীদের জীবনের মূল্য নেই!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও