কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'৯৯৯'-এ মুরাদের বিরুদ্ধে স্ত্রীর ফোন, বাসায় পুলিশ

ঢাকা টাইমস প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২২, ১৮:০১

আলোচিত-সমালোচিত সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহযোগিতা চেয়েছেন স্ত্রী ডা. জাহানারা এহসান। তিনি অভিযোগ করেন, তাকে মারধর করা হচ্ছে। এমনকি প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে। পরবর্তীতে ৯৯৯ থেকে বিষয়টি ধানমন্ডি থানা পুলিশকে জানানো হয়। বর্তমানে পুলিশের একটি টিম সেখানে (মুরাদের বাসায়) অবস্থান করছে।


বৃহস্পতিবার বিকালে ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া গণমাধ্যমে জানান, ৯৯৯ থেকে কল পেয়ে সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের ধানমন্ডি ১৫ নম্বর সড়কের বাসায় পুলিশ পাঠানো হয়েছে। স্বামীর বিরুদ্ধে নির্যাতন ও প্রাণ নাশের হুমকির অভিযোগ আনেন তিনি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা চেয়েছেন সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহানারা এহসান।


আজ বৃহস্পতিবার দুপুরে তিনি ফোন করে জানান, তাকে মারধর করা হচ্ছে। এমনকি প্রাণ নাশের হুমকি দেওয়া হয়।  ৯৯৯ থেকে বিষয়টি জানানো হয় ধানমন্ডি থানা পুলিশকে। এরপরই পুলিশের একটি টিম মুরাদের বাসায় যায়।


নানা সময়ে রাজনীতির ভেতরে-বাইরের বিভিন্ন ইস্যুতে বিতর্কিত বক্তব্য রেখে আলোচনা-সমালোচনার মুখে পড়তে হয়েছে মুরাদ হাসানকে। সবশেষ বিএনপি চেয়ারপারসন ও তার পরিবারের নারী সদস্যদের নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়া নিয়ে কড়া সমালোচনার মুখে পড়েন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এই বক্তব্যের রেশ কাটতে না কাটতেই চিত্রনায়িকা মাহিয়া মাহীর সঙ্গে অশ্লীল ফোনালাপ ফাঁস হয় ডা. মুরাদের।



কোথায় হারালেন মুরাদ হাসান?- ঢাকা টাইমস


দেখতে দেখতে দুই সপ্তাহ পার হলো কোনো দেশে ঢুকতে না পেরে দেশে ফিরেছেন আলোচিত সংসদ সদস্য মুরাদ হাসান। তবে দেশে ফেরার পর আর কোনো হদিস নেই তার। একবারের জন্যও প্রকাশ্যে দেখা যায়নি তাকে। কোথায় আছেন সে নিয়ে আছে ধোঁয়াশা।


যদিও নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, তিনি দেশে ফেরার পর উত্তরাতে তার ভাইয়ের বাসায় গিয়েছেন। সেখানেই সময় কাটছে তার। ডা. মুরাদ নিজের ধানমন্ডির বাসায় গিয়েছেন কি না সে নিয়েও নির্ভরযোগ্য কোনো তথ্য পাওয়া যায়নি৷



সরিষাবাড়ির রাজনীতিতে যেভাবে ডা. মুরাদের আবির্ভাব- ডেইলি বাংলাদেশ


সদ্য পদত্যাগকারী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান জামালপুরের সরিষাবাড়ির মাঠের কোনো নেতা বা কর্মী ছিলেন না। জেলা শহরে বসাবাসের ফলে নিজ গ্রাম আওনা ইউনিয়নের দৌলতুপুর তালুকদার বাড়িতে খুব একটা যাননি। তবে তার বাবা মুক্তিযুদ্ধের সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারের নিজস্ব বলয় ও কর্মী বাহিনী ছিল। ৯০ দশকের পর সরিষাবাড়িতে মূল আওয়ামী লীগ দুটি বিভাগে বিভক্ত।


১৯৯৬ সালে মুরাদ হাসানের বাবা অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারকে নমিনেশন না দিলেও তৎকালীন বিএনপির মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারকে পরাজিত করে আওয়ামী লীগের এমপি নির্বাচিত হন মরহুম সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নূরুল ইসলাম। এমপি নির্বাচিত হবার পর কোণঠাসা হয়ে পড়ে অপর গ্রুপের নেতাকর্মীরা। এ অবস্থায় ১৯৯৮ সালে দেশে ভয়াবহ বন্যা শেষে অসহায় ও দুঃস্থ মানুষকে চিকিৎসাসেবা দেওয়ার নামে নিজ এলাকা জগন্নাথগঞ্জ পুরাতন ঘাট বাজারে ফি চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে তার এলাকায় পদার্পণ ঘটে।



যে কারণে কানাডায় ঢুকতে পারলেন না মুরাদ- দ্য বিজনেস স্ট্যান্ডার্ড


বিদায়ী তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে দেওয়া হয়নি। দেশটিতে প্রবেশে তাকে বাধা দেয় কানাডার বর্ডার সার্ভিস এজেন্সি (সিবিএসএ)।


কানাডার বিভিন্ন অনলাইন পোর্টালের প্রতিবেদন থেকে জানা যায়, টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দীর্ঘসময় জিজ্ঞাসাবাদের পর মুরাদকে ফিরিয়ে দেয়া হয়।



কোভিড প্রোটোকল না মেনে কীভাবে উড়াল দিয়েছিলেন ডা. মুরাদ?- ঢাকা পোষ্ট


করোনার ডাবল ডোজ টিকার সনদ না থাকায় দেশ ছেড়ে উড়াল দেওয়া সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কানাডা ঢুকতে পারেননি বলে জানা গেছে। প্রশ্ন উঠেছে, ভ্যাকসিন সার্টিফিকেট ও কোভিড প্রোটোকল না মেনে মুরাদ কীভাবে ঢাকা বিমানবন্দর থেকে কানাডায় গেলেন? 


এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এ এইচ এম তৌহিদ-উল আহসানকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও