কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাষ্ট্রপতির নির্দেশনা মানতে ‘হার্ডলাইনে’ দুদক

যুগান্তর দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয় প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২১, ০৯:১১

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নির্দেশনা মানতে ‘হার্ডলাইনে’ কাজ শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভ্যন্তরীণ দুর্নীতি নির্মূলে ইতোমধ্যে কমিশন নানা উদ্যোগ গ্রহণ করেছে। মেয়াদোত্তীর্ণ এক-চতুর্থাংশ অনুসন্ধান ও তদন্তের ক্ষেত্রে কর্মকর্তাদের কোনো গাফিলতি কিংবা অসৎ উদ্দেশ্য আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। এজন্য প্রায় দুই ডজন কর্মকর্তাকে তলব করে কৈফিয়ত নেওয়া হয়েছে।


এছাড়া কোনো কর্মকর্তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের প্রমাণ পেলে ‘দুদক (কর্মচারী) চাকরি বিধিমালা ২০০৮’-এর ৫৪ ধারায় ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। ইতোমধ্যে কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন ও অসদাচরণের অভিযোগে এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্তও করা হয়েছে। এদিকে কমিশনের এই অভ্যন্তরীণ দুর্নীতি নির্মূলের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, যে কোনো কিছুর ঊর্ধ্বে থেকে কমিশনকে এই অভ্যন্তরীণ দুর্নীতি নির্মূলে সর্বাধিক গুরুত্বারোপ করা উচিত।


একই সঙ্গে অভ্যন্তরীণ দুর্নীতি রোধে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির পরামর্শ দিয়েছেন তারা। এর আগে দুদককে নিজ ঘর থেকে অভিযান শুরুর নির্দেশনা দেওয়া হয়। ৯ ডিসেম্বর ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২১’ উপলক্ষ্যে ভিডিও বার্তায় রাষ্ট্রপতি ওই নির্দেশনা দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও