কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লালবাগে লাঠিচার্জ, পল্টনে ধাওয়া-পাল্টা ধাওয়া, মোহাম্মদপুরে পুলিশ-ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ

ডেইলি স্টার ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ২৮ মার্চ ২০২১, ১৩:৪৫

রাজধানীর লালবাগ, পল্টন, বায়তুল মোকাররম মসজিদ, মোহাম্মদপুর, বসিলা, সাত মসজিদ এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে হেফাজতে ইসলাম।

পল্টন এলাকায় হরতালের সমর্থনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়েছে ক্ষমতাশীল আওয়ামী লীগের সমর্থকদের সঙ্গে। হরতালের সমর্থনে হাতে লাঠি-সোটা নিয়ে মিছিল বের করে হেফাজতে ইসলাম। বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল বের করে তারা জিপিও মোড়ের দিকে যায়। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের একটি মিছিল বিপরীত দিক থেকে আসলে তারা মুখোমুখি হয় এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে হেফাজতের মিছিলটি নয়াপল্টন হয়ে পুনরায় বায়তুর মোকাররমের সামনে ফিরে আসে এবং সেখানে সমাবেশ করে।

হেফাজতের হরতাল ঠেকাতে মাঠে আ.লীগ
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরবিরোধী বিক্ষোভে পুলিশের গুলি ও সরকার–সমর্থকদের হামলায় হতাহত হওয়ার ঘটনায় আজ রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সকাল থেকে ঢাকায় বায়তুল মোকাররম এলাকায় দফায় দফায় মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধ করেছেন সংগঠনটির নেতা-কর্মীরা। তবে এই হরতালের বিরুদ্ধে অবস্থান নিয়ে সরকারি দল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোকে রাজপথে সক্রিয় দেখা গেছে।

মিরপুরে ঢিলেঢালা হরতাল, গণপরিবহনে যাত্রী সংকট
হেফাজতে ইসলামের ডাকা হরতাল ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে রাজধানীর মিরপুরে। রোববার (২৮ মার্চ) সকাল থেকে মিরপুরের সড়কগুলোতে গণপরিবহনের সংখ্যা কম হলেও ক্রমান্বয়ে তা বাড়তে থাকে। তবে হরতালের মধ্যে ঝুঁকি নিয়ে মানুষ কম বের হতে দেখা গেছে। এ কারণে গণপরিবহনে যাত্রী সংকট দেখা গেছে। তবে মিরপুরের কোথাও হরতাল আহ্বানকারীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

যাত্রাবাড়ীতে হরতাল প্রতিহতে সড়কে আ.লীগ কর্মীরা
হেফাজতে ইসলামের ডাকা হরতাল প্রতিহত করতে লাঠিসোটা নিয়ে যাত্রাবাড়ী এলাকার বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। রোববার (২৮ মার্চ) সকালে রায়েরবাগ, শনির আখড়া, যাত্রাবাড়ী চৌরাস্তাসহ বিভিন্ন স্থান ঘুরে এই চিত্র দেখা গেছে। তবে ওই এলাকার কোথাও হেফাজতের নেতাকর্মীদের দেখা যায়নি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হরতাল সমর্থকদের সঙ্গে সংঘর্ষ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় রোববার সকালে হরতাল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সড়কের অনেক জায়গায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করা হয়। হরতালের সমর্থনে বিক্ষোভকারীরা ইটপাটকেল ছোড়ে। পুলিশের সঙ্গে ছাত্রলীগের কর্মীরাও পাল্টা ইটপাটকেল ছোড়ে। এ সময় উভয় পক্ষকে ধাওয়া পাল্টাধাওয়ায় অংশ নিতে দেখা যায়।

হেফাজতের হরতালে রাজধানীতে সতর্ক পুলিশ
ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সকাল-সন্ধ্যা হরতালের মধ্যে রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও