কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রভুদের খুশি করার জন্যই ইফতার অনুষ্ঠান বন্ধের নির্দেশ: রিজভী

প্রথম আলো প্রকাশিত: ১৬ মার্চ ২০২৪, ২০:১৪

একাধিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ইফতার অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার কড়া সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করেন, সরকার ছাত্রলীগকে দিয়ে ইফতার অনুষ্ঠানে আক্রমণ করে দেশের সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর ধর্মীয় অধিকার হরণ করছে। ক্ষমতা দখলের পৃষ্ঠপোষক প্রভুদের খুশি করার জন্যই সরকার ইফতার অনুষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে।


আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের এক মানববন্ধন কর্মসূচিতে রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং শ্রমিক দলের কেন্দ্রীয় নেতা হুমায়ূন ইসলামের মুক্তির দাবিতে এ মানববন্ধন হয়।


রিজভী বলেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, ইফতার পার্টি করা যাবে না। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নোটিশ দিয়েছে ইফতার করা যাবে না। কেন করা যাবে না, সে প্রশ্ন তুলে রিজভী বলেন,‘আপনারা যে যুগ যুগ ধরে করে আসছেন, হঠাৎ এটা মনে পড়ল যে ইফতার অনুষ্ঠান করা যাবে না।’ তিনি আরও বলেন, শুধু এটা করেই তারা থেমে থাকেনি, তারপরে ছাত্রলীগকে দিয়ে ইফতার অনুষ্ঠানে আক্রমণ করাচ্ছে। এটা সিয়াম সাধনার মাস, একটা উৎসবের বিষয়ও আছে। বন্ধুবান্ধব সবাই মিলে ইফতার করতে চায়। এটাও রক্তাক্ত ছাত্রলীগের দ্বারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও