কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শরীয়তপুরে আ. লীগ নেতা হাবীবুর ও ভাইকে হত্যায় ছয়জনের ফাঁসির রায়

বিডি নিউজ ২৪ শরীয়তপুর জেলা জজ আদালত প্রকাশিত: ২১ মার্চ ২০২১, ১৫:৪৮

দুই দশক আগে শরীয়তপুরে আওয়ামী লীগ নেতা হাবীবুর রহমান ও তার ভাই মনির হোসেনকে হত্যার ঘটনায় ছয়জনকে মৃত্যুদণ্ড এবং চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শফিক হোসাইন রোববার আলোচিত এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। এ মামলার ৫৩ আসমির মধ্যে তিনজনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন বিচারক।

শরীয়তপুরে আ’লীগ নেতা ও তার ভাই হত্যার রায় মঙ্গলবার
দীর্ঘ ২০ বছর পর শরীয়তপুরের বহুল আলোচিত জেলা আওয়ামী লীগে নেতা ও জজকোর্টের সাবেক পিপি হাবিবুর রহমান ও তার ভাই যুবলীগ নেতা মনির হোসেন মুন্সি হত্যার রায় আগামীকাল মঙ্গলবার ঘোষণা করা হচ্ছে। রায় ঘোষণা করবেন শরীয়তপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত হোসাইন।

শরীয়তপুরে পিপি হাবীবুর হত্যা মামলায় ২৬ আসামি কারাগারে
শরীয়তপুর জেলা জজ আদালতের সাবেক পিপি (সরকারি কৌঁসুলি) হাবীবুর রহমান ও তাঁর ভাই মনির হোসেন হত্যা মামলায় দুই পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে শুনানি করে গত ২৫ ফেব্রুয়ারি অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত হোসাইন মামলার ২৬ আসামির জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আর আদালতে হাজির না হওয়ায় ১৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

শরীয়তপুরে আলোচিত পিপি হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু
দেড় যুগের বেশি সময় থমকে থাকার পর শরীয়তপুরের আলোচিত সাবেক পিপি ও আওয়ামী লীগ নেতা হাবীবুর রহমান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয় গতবছরের ১৭ সেপ্টেম্বর। ওইদিন শরীয়তপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত হোসেনের আদালতে মামলার সাক্ষী ও হাবীবুর রহমানের ছেলে পারভেজ রহমানের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও